বরগুনায় উপজেলা নির্বাচনে প্রার্থী হয়ে বিএনপির ৩ নেতা বহিষ্কার

মে ০৫ ২০২৪, ১২:৩৯

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরগুনা জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদকসহ তিন নেতাকে দল থেকে বহিষ্কার করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। বরগুনা সদর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় তাদেরকে বহিষ্কার করা হয়। বিএনপির ভেরিফাইড ফেইসবুক পেইজে একটি বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

শনিবার (৪ মে) বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারাদেশ দেওয়া হয়। বিএনপির বহিষ্কৃত তিন নেতা হলেন- বরগুনা জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হালিম, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সানাউল্লাহ সানি ও সবেক ছাত্রনেতা জয়নুল আবেদীন রাফি মোল্লা।

জানা যায়, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে বরগুনা সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। দলীয় কোনো প্রতীক না থাকায় এ নির্বাচনে যে কোনও দলের যেকেউ প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন। এতে চেয়ারম্যান প্রার্থী হিসেবে দোয়াত কলম প্রতীক নিয়ে প্রার্থী হয়ে বহিষ্কার হয়েছেন অ্যাডভোকেট হালিম।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে সানাউল্লাহ সানি টিয়া পাখি প্রতীক ও জয়নুল আবেদীন রাফি মোল্লা উড়োজাহাজ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করে দল থেকে বহিষ্কার হয়েছেন। রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২১ মে অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেওয়ায় গঠণতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে তাদের বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে বরগুনা সদর উপজেলা পরিষদ নির্বাচনে আগামী ২১ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ৮জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও