নয়াপল্টনে সংঘর্ষ: আহত ৫০ পুলিশ, গ্রেফতার ৩০০ বিএনপি নেতাকর্মী

ডিসেম্বর ০৮ ২০২২, ০০:১৭

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: রাজধানীর নয়াপল্টনে বিএনপির সঙ্গে সংঘর্ষে অন্তত ৫০ জন পুলিশ আহত হয়েছেন।এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে ৩০০ নেতাকর্মীকে। বুধবার সন্ধ্যায় সাংবাদিকদের ব্রিফিংয়ে এ তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিবি প্রধান হারুন অর রশিদ।

তিনি বলেন, এখন পর্যন্ত ৩০০ নেতাকর্মী গ্রেফতার করা হয়েছে। তাদের ব্যাপারে যাচাই বাছাই করা হচ্ছে। তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট আছে কিনা, কোন মামলা আছে কিনা। এরপর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ছাড়া বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে তল্লাশি চালিয়ে ১৫টি অবিস্ফোরিত ককটেল, ১৬০ বস্তা চাল, ডাল, ২ লাখের বেশি টাকা ক্যাশ, ২ থেকে আড়াই লাখ পানির বোতল উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে বুধবার দুপুর থেকেই বিএনপি-পুলিশ সংঘর্ষ শুরু হলে উত্তপ্ত হয়ে পড়ে পুরো পল্টন এলাকা। পুলিশ ও নেতাকর্মীদের সংঘর্ষে মকবুল হোসেন নামে একজন নিহত হয়েছেন।

ওই ঘটনায় ১৫ জন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। এছাড়াও আরও অর্ধশতাধিক আহত হয়েছে বলে জানান বিএনপি ও পুলিশের পক্ষ থেকে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহটি মর্গে রাখা হয়েছে।

আ/ মাহাদী

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও