বরিশালে প্রতিবছরের মত এবারও আগাম ঈদ উদযাপন করছে পাঁচ হাজার পরিবার

এপ্রিল ২১ ২০২৩, ১২:০০

নিজস্ব প্রতিবেদক,  বরিশাল: পৃথিবীর যেকোনো প্রান্তে চাঁদ দেখার ওপর নির্ভর করে বরিশাল মহানগরসহ জেলার বিভিন্ন উপজেলায় প্রায় পাঁচ হাজার পরিবার আজ পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছে।

আর বিভাগে এর সংখ্যা ২০ হাজারেরও বেশি। তাই আজ শুক্রবার (২১ এপ্রিল) সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯ টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এর পর শুরু হয় তাদের ঈদ আনন্দ।

বরিশাল নগরের ২৩ নম্বর ওয়ার্ডের তাজকাঠী হাজী বাড়ি শাহসুফি জাহাগীরিয়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আমির হোসেন জানান, ২৩ নম্বর ওয়ার্ডের দক্ষিণ সাগরদী, তাজকাঠীসহ আশপাশের প্রায় ৫০০ পরিবার আজ ঈদ পালন করছেন। ঈদের জামাতে ইমামতি করেন মাওলানা দেলোয়ার হোসেন।

অন্যদিকে বরিশাল নগরের ৭টি মসজিদ, বরিশাল সদর উপজেলার ৯ নং ইউনিয়নের চাষী পতাং গ্রাম, বাবুগঞ্জের রাকুদিয়া, নলছিটির দপদপিয়া, পটুয়াখালীর বাউফল, বগা ও রাঙ্গাবালী এবং বরগুনার ডাবুয়াসহ বিভাগের কমপক্ষে ৭৩টি মসজিদে আজ ঈদুল ফিতরের জামাতের আয়োজন করা হয়েছে।

এভাবেই বিভাগের অন্তত ২০ হাজার পরিবারের ১ লাখ মানুষ আজ আগাম ঈদ উদযাপন করবেন বলেও তিনি জানা গেছে। জানান গেছে , বাবুগঞ্জের খানপুরা, কেদারপুর, মাধবপাশাসহ ৫-৬টি গ্রামের এক হাজারের বেশি পরিবারে আজ ঈদ উদযাপিত হচ্ছে।

চট্টগ্রামের চন্দনাইশের জাহগিরিয়া শাহসুফী মমতাজিয়া দরবার শরীফের অনুসারী মমিন উদ্দিন কালু, আমীর হোসেন ও নজরুল ইসলাম বলেন, জেলার মুলাদী, হিজলা, মেহেন্দীগঞ্জ উপজেলায় এবং সদর উপজেলার চন্দ্রমোহন, পতাং, লাহারহাট গ্রামের চন্দনাইশ দরবারের প্রায় দুই হাজারের বেশি অনুসারী রয়েছেন। তারাও আজ ঈদুল ফিতর উদযাপন করছেন।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও