বরিশালে যান চলাচল বন্ধ, দুর্ভোগে সাধারন মানুষ

নভেম্বর ০৫ ২০২২, ১১:১৩

নিজস্ব প্রতিবেদক :: আজ বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। এদিকে বরিশাল বিভাগ জুড়ে সব ধরনের যান চলাচল বন্ধ থাকলেও দলে দলে বিভিন্ন উপায়ে বরিশালে এসেছেন বিএনপি নেতা-কর্মীরা। ফলে শুক্রবার (৪ নভেম্বর) বরিশাল নগরীর সঙ্গে বিভাগের সকল জেলার যোগাযোগ বন্ধ থাকে।

এমন ঘটনায় সকাল থেকে দুর্ভোগে পড়ে বরিশাল নগরীর নাগরিকরা। অটোরিকশা, ব্যাটারিচালিত গাড়ি, সিএনজি মাহিন্দ্রা বন্ধ থাকায় অতিরিক্ত অর্থ দিয়ে তাদের রিকশায় চলাচল করতে দেখা যায়। নগরী ছাড়াও মহাসড়কে একমাত্র ভ্যানেই মানুষকে চলাচল করতে দেখা গেছে।

নলছিটি থেকে আসা পরীক্ষার্থী সায়েম জানায়, বাস চলাচল বন্ধ হবার কারণে নলছিটি থেকে ভ্যানে বরিশাল আসতে হয়েছে। ভাড়াও নিচ্ছে কয়েকগুণ বেশি। ১০ টাকার ভাড়া ৫০ টাকা দিয়ে রূপাতলি থেকে চৌমাথা এসেছেন তিনি।

নথুল্লাবাদ বাসস্ট্যান্ডে ভ্যানে থেকে নেমে সাইদ আহমেদ বলেন, ‘ঢাকা থেকে বরিশাল আসতে বিশাল এক যুদ্ধ শেষ করলাম। ভাঙা থেকে গৌরনদী পর্যন্ত ভ্যানে। এরপর জয়শ্রী-ইছলাদি হয়ে রহমতপুর পর্যন্ত আসতে তিনবার অটো বদল করতে হয়েছে। এভাবে ভেঙে ভেঙে কোনো রকমে এসেছি নথুল্লাবাদ পর্যন্ত। সেখান থেকে আবার ভ্যানে করে বরিশাল পৌঁছালাম। রাজনীতি করেন নেতারা আর দুর্ভোগে পড়ে আমাদের মতো সাধারণ পাবলিক।’

শুক্রবার সকালে নানান কাজে বাসা থেকে বের হয়ে ‍দুর্ভোগে পড়েন বরিশাল নগরীর নাগরিকরা।

বিএম কলেজ এলাকার চাকরিজীবি সোলায়মান মৃধা জানান, সব রকমের থ্রি হুইলার বন্ধ, রিকশা তো পাওয়াই যায় না। এমন বুঝলে বাসা থেকে বের হতাম না।

এদিকে নথুল্লাবাদ কেন্দ্রীয় বাসস্ট্যান্ডে দেখা যায় পুলিশের বাধা দেওয়ার চিত্র ও তল্লাশি। অন্যদিকে পথের মোড়ে মোড়ে ট্রাফিক পুলিশের চেকপোষ্টে হয়রানির শিকার হয়েছেন যাত্রীরা।

শনিবার (৫ নভেম্বর) অফিস খোলা থাকায় বিপদে পড়ে যান গোলাম কিবরিয়া। তিনি নথুল্লাবাদ কেন্দ্রীয় বাসস্ট্যান্ডে এসে ঢাকায় যাওয়ার জন্য বিকল্প পথ খুঁজছেন।

গোলাম কিবরিয়া বলেন, ‘বরিশাল থেকে বাস ছাড়তেছে না। কালকের মধ্যে ঢাকায় না পৌঁছালে ম্যানেজমেন্ট আমার চাকরি নিয়ে নেবে।’

সড়ক পথে যান চলাচল বন্ধের পাশাপাশি শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বরিশাল থেকে সকল প্রকার লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। এতে বরিশালের সঙ্গে মেহেন্দিগন্জ ও ভোলা জেলার যোগাযোগ বন্ধ থাকায় দুর্ভোগে পড়েন যাত্রীরা।

মেহেন্দীগন্জের জেসমিন আক্তার বলেন, ‘অসুস্থ মেয়েকে নিয়ে ডাক্তার দেখাতে এসেছি সকালে এসে দেখি লঞ্চ চলাচল বন্ধ। সাধারণ জনগণকে ভোগান্তিতে না ফেলে রাজনৈতিক ইস্যু রাজনীতির মধ্যেই রাখা উচিত।’

এ ছাড়াও নগরীর বিভিন্ন সড়কে স্বাভাবিকের চেয়ে যান চলাচল কম ছিল।

আমার বরিশাল/ আরএইচ

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও