পিরোজপুরে রোদ-বৃষ্টিতে নষ্ট হচ্ছে কোটি টাকার লাইফসাপোর্ট অ্যাম্বুলেন্স

অক্টোবর ২৯ ২০২২, ১৯:৩৯

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পিরোজপুর জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক কাম সিভিল সার্জনের দপ্তর থেকে কয়েক দফায় চিঠি চালাচালির পরও ভারত সরকারের উপহার দেওয়া কোটি টাকা মূল্যের নতুন লাইফসাপোর্ট অ্যাম্বুলেন্সটি কোনো কাজেই লাগানো হচ্ছে না।

করোনাকালে অন্যান্য জেলার মতো পিরোজপুর জেলা হাসপাতালকেও একটি নতুন অ্যাম্বুলেন্স উপহার দেওয়া হয় এ বছরের ১২ মে।

কিন্তু সেটি পাওয়ার প্রায় সাড়ে পাঁচ মাসেরও বেশি সময় অতিবাহিত হলেও অ্যাম্বুলেন্সটি করোনায় আক্রান্ত রোগীদের কোনো কাজে না আসায় হতাশ ও ক্ষোভ প্রকাশ করেছেন অত্র জেলার সেবাগ্রহী লাখো মানুষ।

খোঁজ নিয়ে জানা যায়, জেলার মুমূর্ষু অনেক রোগীকে দ্বিগুণ-তিনগুণ ভাড়া দিয়ে প্রাইভেট অ্যাম্বুলেন্সে করে ঢাকাসহ বরিশাল ও খুলনায় যেতে হয়।

জেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক এক সভায় উপহারের এই লাইফসাপোর্ট অ্যাম্বুলেন্সটি দ্রুত রোগীদের কল্যাণে কাজে আসে সে বিষয়ে যথাযথ এবং কার্যকরী ব্যবস্থা নেওয়ার ওপর সিদ্ধান্ত হয়।

পিরোজপুর জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. নিজাম উদ্দিন  এ বিষয় বলেন, এ বছরের ১২ মে ভারত সরকারের উপহার দেওয়া লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্সটি কেন্দ্রীয় ওষুধাগার থেকে পাওয়ার পর কেন্দ্রীয় কর্তৃপক্ষকে বারবার অ্যাম্বুলেন্সটি ‘ইনস্টল’ করে দেওয়ার জন্য পত্র দেওয়া হয়। কিন্তু ওষুধ কর্তৃপক্ষ ‘ইনস্টল’ করে না দেওয়ায় অ্যাম্বুলেন্সটি ব্যবহার করা যাচ্ছেনা বলেও জানান তিনি।

এদিকে অত্যাধুনিক ও কোটি টাকা মূল্যের এই অ্যাম্বুলেন্সটি রাখার জন্য জেলা হাসপাতাল কর্তৃপক্ষ এখনও কোনো গ্যারেজ নির্মাণ না করায় প্রতিনিয়ত রোদ বৃষ্টি ও ঝড়ের মধ্যে খোলা আকাশের নীচে অযত্ন অবহেলায় পড়ে থাকায় এটি নষ্ট হয়ে যাচ্ছে।

আ/মাহাদী

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

এক্সক্লুসিভ আরও