বরগুনায় শিক্ষক কর্তৃক ছাত্র মানসিক নির্যাতনের শিকার

নভেম্বর ০৩ ২০২২, ১৯:৫৯

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরগুনা পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নে সহকারী শিক্ষক মাসুদ গাজী কতৃক ছাত্র মানসিক নির্যাতনে শিকারের অভিযোগ পাওয়া যায়।

স্কুল ম্যানেজিং কমিটির সদস্য মোহাম্মদ নাসির উদ্দিন বলেন আমার ছেলে কাকচিড়া ৪৬ নং সিংগা বুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র ।

আমি ঢাকায় সামান্য একটি চাকরি করে সংসার চালাতে কষ্ট হয়। ঐ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মাসুদ গাজী তিনি শিক্ষাপ্রতিষ্ঠানে বছরের-পর-বছর ছাত্র-ছাত্রীদের প্রাইভেট পড়ালেখ সমস্যা নাই পড়াইয়া থাকেন।

আমার ছেলেকে প্রাইভেট পড়াবে বলে সহকারী শিক্ষক মাসুদ গাজী আমাকে শিক্ষাপ্রতিষ্ঠান ডেকে নিয়ে বলেন আমি ছেলেকে প্রাইভেট পড়াতে রাজি না থাকায় সহকারী শিক্ষক মোঃ মাসুদ গাজী আমার ছেলেকে জাতীয় সংগীত অ্যাসেম্বলি ও ক্লাসের সময় বিভিন্ন ব্যঙ্গচিত্র ক্লাসের ছাত্র ছাত্রীদের উপস্থিতিতে গালমন্দ সহ উপহাস করে থাকেন এতে আমার ছেলে মানসিক যন্ত্রণায় ভুগছে এমনকি স্কুলেও সে যেতে চায় না।

বিষয়টি আমি স্কুল কমিটির সদস্য ও সভাপতি কে অবহিত করি।তাদের দ্বারা আমি কোন সঠিক সমাধান না পেয়ে পাথরঘাটা উপজেলা শিক্ষাঅফিসারের বরাবর সহকারি শিক্ষক মোঃ মাসুদ গাজীকে অভিযুক্ত করে লিখিত আবেদন দায়ের করি।

স্থানীয় ফারুক মিয়া বলেন ক্ষমতার প্রভাব দেখিয়ে সহকারি শিক্ষক মাসুদ গাজী স্কুলের কোমলমতি ছাত্র-ছাত্রীদের সাথে অশোভনীয় আচরণ ও শিক্ষা প্রতিষ্ঠানে সঠিক সময় আসেন ন। এলাকায় তার অনেক কুকর্ম রয়েছে।

স্কুলের প্রধান শিক্ষক মাসুদ আলম বলেন বিষয়টি আমি জানি সে এরকম ছাত্র-ছাত্রীদের সাথে অশ্লীল ভাষা ও খারাপ আচরণ করে তার কাছে প্রাইভেট না পড়ায় আমি তাকে বহুবার বলেছি সে আমার কথা মূল্যায়ন না করে ক্ষমতার প্রভাব দেখিয়ে স্কুলে আসা-যাওয়া করে নিজের স্বাধীনভাবে।

সহকারি শিক্ষক মাসুদ গাজী বলেন ভবিষ্যতে আমার এরকম ভুল আর হবে না। পাথরঘাটা উপজেলা শিক্ষা অফিসার এম টি শাহ আলম বলেন ওই স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ রয়েছে দুটি বিষয়ে আমি তদন্ত সাপেক্ষে দেখব।

আ/ মাহাদী

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও