টস জিতে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে

নভেম্বর ০২ ২০২২, ০৯:৫৩

স্পোর্টস ডেস্ক :: নেডারল্যান্ডের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। এ ম্যাচ জিতে সেমিতে খেলার পথে আরও একধাপ এগিয়ে যেতে চায় রোডেশিয়ানরা। অন্যদিকে টুর্নামেন্ট থেকে ইতোমধ্যে ছিটকে গেছে ডাচরা। তবুও তারা চায় অন্তত একটি ম্যাচে জয় তুলে নিতে।

বুধবার অ্যাডিলেডের ওভালে ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়।

সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে নিশ্চিত হার থেকে রক্ষা পায় জিম্বাবুয়ে। বৃষ্টির কারণে ভেস্তে যাওয়ায় ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে তারা। পরের ম্যাচে বড় চমক দেখায় জিম্বাবুয়ে। হট ফেভারিট পাকিস্তানকে ১ রানে হারিয়ে দেয় আরভিন-রাজারা।

তৃতীয় ম্যাচে বাংলাদেশের সঙ্গে আর পারেনি জিম্বাবুয়ে। ৩ রানে ম্যাচ হেরে যায় দলটি। ৩ খেলা শেষে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে এখন জিম্বাবুয়ে। সমানসংখ্যক ম্যাচে দক্ষিণ আফ্রিকা ৫, ভারত-বাংলাদেশের সংগ্রহ পয়েন্ট ৪ করে।

নেদারল্যান্ডসের বিপক্ষে জিতলে দক্ষিণ আফ্রিকার সমান পয়েন্ট হবে জিম্বাবুয়ের। তখন অন্যান্য দলের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে জিম্বাবুয়েকে।

প্রথম রাউন্ডে গ্রুপ রানার্সআপ হয়ে সুপার টুয়েলভের খেলার সুযোগ পায় নেদারল্যান্ডস। সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ৯ রানে হারে তারা। পরের দুই ম্যাচে ভারতের কাছে ৫৬ রানে ও পাকিস্তানের কাছে ৬ উইকেটে ম্যাচ হারে নেদারল্যান্ডস। টানা তিন ম্যাচ হারে সেমির আশা শেষ হয়ে গেছে তাদের। তবে সুপার টুয়েলভে প্রথম জয় পেতে জিম্বাবুয়েকে হারাতে মরিয়া নেদারল্যান্ডস।

এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে চারবার মুখোমুখি হয়েছে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস। জিম্বাবুয়ের জয় ২টিতে ও নেদারল্যান্ডসের জয় ১টিতে। ১টি ম্যাচ টাই হয়। টাই ম্যাচে সুপার ওভারে জয় পায় জিম্বাবুয়ে। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের ফাইনালে সর্বশেষ দেখা হয়েছিল জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডসের। ফাইনালে ৩৭ রানে জিতেছিল জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ে স্কোয়াড
ক্রেইগ আরভিন (অধিনায়ক), রায়ান বার্ল, রেগিস চাকাভা, টেন্ডাই চাতারা, ব্রাডলি ইভান্স, লুক জঙ্গি, ক্লাইভ মাডান্ডে, ওয়েসলি মাধেভেরে, ওয়েলিংটন মাসাকাদাজা, টনি মুনিয়োঙ্গা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা ও শন উইলিয়ামস।

নেদারল্যান্ডস স্কোয়াড
স্কট এডওয়াডর্স (অধিনায়ক, উইকেটরক্ষক), কলিন অ্যাকারম্যান, শারিজ আহমেদ, লোগান ভ্যান বেক, টম কুপার, ব্র্যান্ডন গ্লোভার, টিম ভ্যান ডার গুগেন, ফ্রেড ক্লাসেন, বাস ডি লিডে, পল ভ্যান মিকেরেন, রোয়েলফ ভ্যান ডার মারওয়ে, স্টেফান মাইবার্গ, তেজা নিদামানুরু, ম্যাক্স ও’ডাউড, টিম প্রিংলে এবং বিক্রম সিং।

আমার বরিশাল/ আরএইচ

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও