বিএনপি’র গন সমাবেশ

বরিশালে এবার অটোরিকশা ধর্মঘট ॥ হোটেলে বুকিং নেয়া বন্ধ

অক্টোবর ৩১ ২০২২, ০০:৫০

নিজস্ব প্রতিবেদক ॥ খুলনা, রংপুরের পর এবার বিএনপি’র বরিশাল বিভাগীয় সমাবেশ বন্ধে ব্যাপক তৎপরতা শুরু হয়েছে। ৫ই নভেম্বরের সমাবেশকে সামনে রেখে আগেই ৪ঠা নভেম্বর থেকে বাস ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। লঞ্চ ধর্মঘটেরও ঘোষণা সময়ের ব্যাপার মাত্র। তবে সিএনজি, অটোরিকশা বন্ধের নির্দেশের ঘটনাটি বিস্ময়ের সৃষ্টি করেছে অনেকের মাঝে।

 

শুক্রবার অটো, সিএনজি মালিকদের কাছে ৪ ও ৫ই নভেম্বর ধর্মঘটের জন্য চিঠি পাঠানো হয়েছে। এতে উল্লেখ করা হয়েছে, বাস মালিকদের দৌরাত্ম্য বন্ধ, সহজ শর্তে ড্রাইভিং লাইসেন্স প্রদান, গাড়ি ভাড়া বৃদ্ধি ইত্যাদি। চিঠিতে স্বাক্ষর করেছেন বরিশাল জেলা অটোরিকশা সমিতির সভাপতি কামাল হোসেন লিটন মোল্লা এবং সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান।

 

এ ব্যাপারে থ্রি হুইলার শ্রমিক সংগঠনের অন্যতম নেতা ডা. মনিষা চক্রবর্তী জানান, এ ধরনের কোনো নির্দেশ আমাদের সংগঠন থেকে যায়নি। এটি সম্ভবত রাজনৈতিক সিদ্ধান্ত। শ্রমিকরা এ সিদ্ধান্ত মানবে কিনা সেটাই বিবেচ্য বিষয়।

 

এদিকে ৪ ও ৫ই নভেম্বরে বরিশালের সকল আবাসিক হোটেলের বুকিং বন্ধ রয়েছে। বলা হচ্ছে ওই ২ দিনের কোনো সিট খালি নেই। দাবি করা হচ্ছে বিএনপি’র সমর্থকরা আগেভাগে হোটেল বুকিং করেছেন। কিন্তু বাস্তবে এর সত্যতা মেলেনি। সূত্রের দাবি, তাদেরকেও ওই দু’দিনের বুকিং না দিতে নির্দেশ দেয়া হয়েছে।

 

নগরীর হোটেল আলভির ব্যবস্থাপক মো. সোহরাব জানান, তার হোটেলে ওই দু’দিনের জন্য সব সিট অগ্রিম বুকিং হয়ে গেছে। অগ্রিম বুকিংয়ের ক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিতে সব নিয়মকানুন মানা হচ্ছে। তবে এসব করেও বরিশালে বিএনপি’র সমাবেশে জন সমাগম বন্ধ করা যাবে না বলে দাবি করেছেন বিএনপি নেতৃবৃন্দ।

 

মহানগর বিএনপি’র সদস্য সচিব মীর জাহিদুল কবিরের মতে বর্তমান সরকারের দুঃশাসনের প্রতিবাদে দেশব্যাপী যে প্রতিবাদের ঝড় উঠেছে তার প্রতিফলন ফুটে উঠেছে বিএনপি’র মহা সমাবেশে। কোনো বাধাই মানুষকে আটকে রাখতে পারছে না। ইনশাআল্লাহ বরিশালের সমাবেশও হবে স্মরণকালের বৃহত্তম সমাবেশ।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও