বরিশালে এখনও সমাবেশের মাঠ পায়নি বিএনপি

অক্টোবর ৩০ ২০২২, ২১:২৬

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালে আগামী ৫ নভেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ করার অনুমতি দেয়নি স্থানীয় জেলা প্রশাসন।

নগরীর বঙ্গবন্ধু উদ্যানে জনসভার ভেন্যু চেয়ে গত ২৩ অক্টোবর জেলা প্রশাসকের দপ্তরে আবেদন করে বরিশাল মহানগর বিএনপি। কিন্তু রোববার সন্ধ্যা পর্যন্ত বঙ্গবন্ধু উদ্যানে সমাবেশের অনুমতি পায়নি বিএনপি।

বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সোহেল মারুফ সন্ধ্যায় বলেন, আজ (রোববার) রাতের মধ্যে এ বিষয়ে প্রশাসন সিদ্ধান্ত নেবে। বঙ্গবন্ধু উদ্যানে জনসভা করার অনুমতি দেওয়া হতেও পারে।

তিনি বলেন, আগামী ৭ নভেম্বর বঙ্গবন্ধু উদ্যানে প্রধানমন্ত্রীর দপ্তরের একটি কর্মসূচি রয়েছে। এ জন্য মঞ্চ প্রস্তুতসহ সাজসজ্জার জন্য মাঠটি প্রশাসনেরও আগাম প্রয়োজন।

এ কারণে বঙ্গবন্ধু উদ্যানে অনুমতি দেওয়া না গেলে বিএনপির চাহিদা অনুযায়ী বিকল্প স্থানে গণসমাবেশ করার অনুমতি দেবে প্রশাসন।

বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির জানান, তাঁরা গণসমাবেশ করার জন্য বেলস পার্ক মাঠটি একমাত্র ভেন্যু হিসেবে আবেদনপত্রে উল্লেখ করেছেন। কোনো কারণে বেলস পার্কে অনুমতি না পেলে বিকল্প হিসেবে আউটার স্টেডিয়াম বেছে নেবেন তাঁরা।

তিনি জানান, গণসমাবেশের প্রচারের জন্য আগামী মঙ্গলবার নগরীতে মাইকিং করার অনুমতি চাওয়া হয়েছে। সে অনুমতির বিষয়েও এখন পর্যন্ত প্রশাসন সিদ্ধান্ত দেয়নি।

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল আগামীকাল সোমবার বরিশাল আসছেন। স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান ও সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন বরিশালে রয়েছেন। গণসমাবেশের বিষয়ে আলোচনা করতে তাঁরা জেলা প্রশাসকের দপ্তরে যাবেন।

বিএনপি থেকে অভিযোগ করা হয়েছে, প্রশাসন থেকে চেষ্টা চলছে তাঁদের বঙ্গবন্ধু উদ্যান ও আউটার স্টেডিয়াম একটিরও অনুমতি না দিয়ে জিলা স্কুল মাঠে সমাবেশ করার জন্য বলা হবে।

তবে ওই দুটি মাঠের তুলনায় জিলা স্কুল মাঠ অনেক ছোট। বরিশালের গণসমাবেশে জনস্রোত হবে, তাই ওই ছোট মাঠে গণসমাবেশ করা তাঁদের পক্ষে সম্ভব হবে না।

প্রচার-প্রচারণায় নগরীতে মাইকিং করার অনুমতি প্রসঙ্গে মহানগর পুলিশ কমিশনার এসএম আক্তারুজ্জামান বলেন, যাতে জনদুর্ভোগ না হয় এমন শর্তে ১ নভেম্বর থেকে নগরে সীমিতসংখ্যক মাইক ব্যবহারের অনুমতি দেওয়া হবে।

এছাড়া গণসমাবেশ মাঠে কতসংখ্যক মাইক ব্যবহার করা যাবে এ বিষয়ে প্রশাসন ভেন্যু চূড়ান্ত হওয়ার পর সিদ্ধান্ত দেবে।

আ/মাহাদী

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

এক্সক্লুসিভ আরও