ইএফডি মেশিন স্থাপনের কার্যক্রম চলমান রয়েছে- রহমাতুল মুনিম

অক্টোবর ২৯ ২০২২, ১৭:৪১

নিজস্ব প্রতিবেদক ॥ জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান (সিনিয়র সচিব) আবু হেনা মো: রহমাতুল মুনিম বলেছেন, ভোক্তার নিকট হতে স্বয়ংক্রিয় পদ্ধতিতে মুসক আদায় স্বচ্ছতা ও জবাবদিহিতার জন্য সারা দেশে ইএফডি মেশিন স্থাপনের কার্যক্রম চলমান রয়েছে। ইএফডি মেশিন স্থাপনের কার্যক্রম সম্পন্ন হলে মুসক আদায় আরও বাড়বে।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান শনিবার নগরীর সার্কিট হাউজে কাস্টমস, ভ্যাট ও আয়কর বিষয়ে বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন। প্রধান অতিথির বক্তৃতায় চেয়ারম্যান বলেন, কোভিডকালীন ২০১৯-২০ সালে দেশের জিডিপির প্রবৃদ্ধি ছিল ৩.৪৫ শতাংশ।

যা বাংলাদেশের জিডিপি উন্নয়ন ধারাবাহিকতা এবং অর্থনৈতিক প্রতিরোধ সক্ষমতা নির্দেশ করে। পরবর্তী বছরে ২০২০-২১ সালে বাংলাদেশ তার অর্থনৈতিক অবস্থানে ফিরে এসে ৬.৯৬ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করে। ২০২২-২৩ সালে বাজেটে জিডিপির প্রবৃদ্ধি হার প্রাক্কলন করা হয়েছে ৭.৫ শতাংশ। তিনি আরোও বলেন, বর্তমানে মুসক রিটার্ন দাখিল অটোমেশন হচ্ছে।

ইতোমধ্যে ৭০% মুসক রিটার্ন অনলাইনে দাখিল হয়, শতভাগ দাখিলের পরিকল্পনা রয়েছে। বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, ঝালকাঠি জেলা প্রশাসক মো: জোহর আলী, ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক -ই-লাহী চৌধুরী সহ বরিশাল জেলার বিভিন্ন দপ্তরের পদ্তর প্রধান, বিভাগীয় পযায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও