জীবনে ‍এই প্রথমবার মেশিনে ভোট দিলাম

নভেম্বর ০২ ২০২২, ১৭:৫৬

নিজস্ব প্রতিবেদক ॥ পটুয়াখালীর আমড়াগাছিয়া গ্রামের বৃদ্ধ হামিদ হাওলাদার বললেন জীবনে প্রথমবার ইভিএমে( মেশিনে) ভোট দিতে ভোটকেন্দ্রে এসেছেন। এ সময় তিনি নাতিদের কাঁধে ভর করে ভোটকেন্দ্রে পৌঁছেছেন।

বুধবার (২ নভেম্বর) দুপুরে আমড়াগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে পূর্ব আমড়াগাছিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে ভোট দিয়েছেন তিনি।

হামিদ হাওলাদার বলেন, জীবনে এই প্রথম ইভিএমে ভোট দেয়ার সুযোগ হলো। নাতিরা আমাকে হাত ধরে নিয়ে এসেছে। ভোট দিতে কোনো ঝামেলা হয়নি।

এ সময় পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে অনেক খুশি বৃদ্ধ হামিদ। সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে ভোটারের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। সব কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো: শাহাদৎ হোসেন বলেন, নির্বাচনে ভোটগ্রহণের জন্য ৬৩টি বুথে একটি করে ইভিএম মেশিনে ৮টা থেকে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। আইন-শৃঙ্খলা রক্ষার্থে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে ২ প্লাটুন বিজিবি, র‌্যাব ও পুলিশের সমন্বয়ে তিন স্তরের নিরাপত্তা বেষ্টনী ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়াও নির্বাচনী এলাকায় বহিরাগতদের অনুপ্রবেশ ঠেকাতে এ ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হয়।

আমড়াগাছিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীসহ অনুষ্ঠিত নির্বাচনে ছয় জন চেয়ারম্যান পদ-প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মির্জাগঞ্জে ইউপি নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম মেশিনে ১১টি ভোটকেন্দ্রে ৬৩টি বুথের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট চলবে। আমড়াগাছিয়া ইউনিয়নে মোট ভোটার ১৯ হাজার ৯৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৯০ জন ও নারী ভোটার ৯ হাজার ৮৮৩ জন।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

এক্সক্লুসিভ আরও