আওয়ামীলীগকে টেনে উপড়ে ফেলা যাবে না -শাজাহান খান এমপি

নভেম্বর ০৩ ২০২২, ১৮:৩০

জাহিদ হাসান, মাদারীপুর ॥ বিদ্যমান আন্ত:ধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে সুসংহত রাখাসহ অসাম্প্রদায়িক চেতনায় ধর্মীয় ও সামাজিক বন্ধনকে এগিয়ে নিতে মাদারীপুর উপজেলা প্রশাসনের আয়োজনে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সুশীল সমাজ ও বিভিন্ন ধর্ম ও শ্রেণী পেশার মানুষের সঙ্গে এ সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে । এ সময় প্রধান অতিথীর বক্তব্যে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামীলীগকে টেনে উপড়ে ফেলা যাবে না। দেশ সৃষ্টি ও বাঙ্গালীর ইতিহাসের সাথে আওয়ামীলীগের নাম জড়িত। আওয়ামীলীগ কখনো সন্ত্রাস করেনি আর করবেও না। সন্ত্রাসী কর্মকান্ডে দেশের উন্নয়নে বাধা সৃষ্টি করে। মুক্তিযুদ্ধের সময় সব ধর্মের লোক মিলে সংগ্রাম করেছি। তখন তো ধর্মের কোন ভেদাভেদ ছিল না, এখনো যেন না থাকে।

বাংলাদেশে সব ধর্মের লোকের জন্য সমান। ইসলাম সংঘাত- সন্ত্রাসকে সমর্থন করে না। সব ধর্মেই মানবতার কথা বলা হয়েছে। যারা ধর্মের নামে সংঘাত সৃষ্টি করে তারা মানুষ হিসেবে নিজেদের দাবি করতে পারে না। আমরা রক্ত দিয়ে দেশ স্বাধীণ করেছি। সেই স্বাধীন দেশে যেন রাজনৈতিক বা ধর্মীয় সংঘাতে যেন রক্ত না ঝড়ে। সবাই একটি কথা মনে রাখবেন, সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই।

বৃহস্পতিবার (৩ অক্টোবর ) উপজেলার আচমত আলী খান মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামিলীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এম পি।

মাদারীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাইনুদ্দীন এর সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, সদর উপজেলা চেয়ারম্যান ওবায়দুর রহমান কালু খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলাম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, উপজেলা আওয়ামীগের সভাপতি সাখাওয়াত সেলিম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাস্ট্র। প্রায় সব ধর্মের মানুষ এখানে মিলেমিশে বসবাস করে। বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন অঞ্চলে ধর্মিয় কিছু সংঘাত হয়েছে যা অনাকাঙ্খিত। ভবিষ্যতে দেশের শান্তি শৃংক্ষলা বজায় রাখার জন্য সকাল ধর্মের অনুসারীরা মিলে মিশে বসবাস করবে সামাজিক সম্পৃতি বজায় রেখে। একটা কথাই আমরা মেনে চলবো আমরা মানুষ। সবাই সবার সাথে মানুষের মত আচরন করতে হবে।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

এক্সক্লুসিভ আরও