ঝালকাঠিতে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রায় পুলিশের বাধা

অক্টোবর ২৭ ২০২২, ১৫:৪৭

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করে ঝালকাঠি জেলা যুবদল। তাতে পুলিশ বাধা দিলে যুবদলের নেতাকর্মীদের সঙ্গে ধ্বস্তাধ্বস্তির একপর্যায়ে শোভাযাত্রাটি পণ্ড হয়ে যায়।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে শহরের পশ্চিম চাঁদকাঠিস্থ পালবাড়ি সংযোগ সড়ক এলাকায় জেলা যুবদলের অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রায় নেতৃত্ব দেন জেলা যুবদলের আহ্বায়ক শামীম তালুকদার। কিন্তু তা কিছুদূর সামনে যেতেই পুলিশ তাতে বাধা দেয়। পরে পুলিশ ও যুবদলের নেতাকর্মীদের মধ্যে কিছুক্ষণ ধ্বস্তাধ্বস্তির এক পর্যায়ে শোভাযাত্রাটি পণ্ড হয়ে যায়। পরে সেটি বিক্ষোভে রূপান্তর হয়।

 

বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা দেন জেলা যুবদলের আহ্বায়ক শামীম তালুকদার, সদস্য সচিব অ্যাডভোকেট আনিচুর রহমান খান, যুগ্ম আহ্বায়ক রবিউল হোসেন তুহিন, এনামুল হক সাজু প্রমুখ।

এ কর্মসূচীতে যুবদলের বিভিন্ন স্তরের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।জেলা যুবদলের আহ্বায়ক শামীম তালুকদার বলেন, যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আমরা শান্তিপুর্ণভাবে শোভাযাত্রার আয়োজন করেছিলাম।

 

অগণতান্ত্রিক সরকার আমাদের কর্মসূচীতে পুলিশ দিয়ে বাধা দেয়। আমরা আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় পুলিশের বাধা উপেক্ষা করিনি। পরে আমতলা রোডস্থ জেলা বিএনপির কার্যালয়ে আগামি ৫ নভেম্বর বরিশালের মহাসমাবেশ সফল করতে প্রস্তুতি সম্পর্কে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করা হয়।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্মসূচী পালন করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো অনুমতি ছিল না। তাই আমরা বিশৃঙ্খলার আশঙ্কায় শোভাযাত্রা নিয়ে সামনে অগ্রসর হতে দেইনি।

আ/মাহাদী

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও