ওবায়দুল কাদের বিএনপিতে যোগ দেবেন: রিজভী

অক্টোবর ২৯ ২০২২, ২০:১৭

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাম্প্রতিক বক্তব্য শুনে মনে হচ্ছে, তিনি শিগগির বিএনপিতে যোগ দেবেন।

আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন।বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, গোটা দেশকে ক্রিমিনাল স্টেটে পরিণত করেছে শেখ হাসিনা। তিনি যে সরকার পরিচালনা করছেন, সেটা হচ্ছে অপরাধীদের সরকার।

আর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কথা শুনে মনে হচ্ছে, কিছু দিনের মধ্যে তিনি বিএনপিতে যোগ দেবেন। কারণ তার সাম্প্রতিক বক্তব্যে সেটা বোঝা যাচ্ছে।

বিএনপির গণসমাবেশে সরকারের বাধা প্রসঙ্গে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, নানা রকম প্রতিবন্ধকতা পেরিয়ে গতকাল শুক্রবার থেকেই রংপুর জনসমাবেশস্থলে জনতার ঢল নেমেছে।

মানুষের যেন স্বতঃস্ফূর্ত উৎসবে পরিণত হয়েছে রংপুর মহানগর। রংপুরের বিভিন্ন জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড থেকে মানুষ স্বতঃস্ফূর্তভাবে রংপুরে এসে মিলিত হয়েছে। মানুষ শুকনা খাবার, রুটি, চিড়া নিয়ে সমাবেশ স্থলে উপস্থিত হয়েছে।

তিনি বলেন, জনতার এ স্রোত দেখে বিচলিত বোধ করছে প্রধানমন্ত্রী এবং প্রধানমন্ত্রী চেলারা, মন্ত্রিসভার কিছু সিনিয়র সদস্যরা। এতে মনে হচ্ছে আওয়ামী লীগ শুধুমাত্র গণতন্ত্রবিরোধী কথাই বলছে না, বিভিন্নভাবে হুমকিও দিচ্ছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, গত ১৪ বছরে ফ্যাসিবাদী কায়দায় গণতন্ত্রকে হত্যা করে তাদের চিরচেনা সংস্কৃতি, সেটা হলো সব রাজনৈতিক দলের কর্মকাণ্ড বন্ধ করে দিয়ে বাকশাল তৈরি করা।

সেই ঐতিহ্যের ধারাবাহিকতায় তারা (আওয়ামী লীগ) বাংলাদেশে নব্য বাকশাল তৈরি করেছে।

এখানে কথা বলা পাবলিক প্লেসে হোক আর রুমের ভিতরে, তার পরিণতি হচ্ছে গুম হয়ে যাওয়া অথবা জেলে যাওয়া। এই অন্যায়-অবিচার তারা করছে।

তিনি বলেন, তারা ক্ষমতায় আসার পর থেকে বাংলাদেশের মানুষের কাছে অচেনা একটা শব্দ গুম সেটা প্রচলন করেছে।

মানুষের মধ্যে এখন আতঙ্কের নাম, ভয়ের নাম হচ্ছে গুম। দেশে যখনই স্বচ্ছ নির্বাচন হবে এবং যারা ক্ষমতায় আসবে, তারা এসব অন্যায়র বিচার করবে।

আর সেই ভয়ে শেখ হাসিনা এখন নানা পায়তারা করছে নানান অভিযোগ দায়ের করছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সহদপ্তর সম্পাদক মো. মুনির হোসেন, যুবদলের সাবেক সহসভাপতি আলী আকবর চুন্নু প্রমুখ।

আ/মাহাদী

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

এক্সক্লুসিভ আরও