কারিগড়ি শিক্ষা মানুষকে স্বাবলম্বি করে তুলতে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে – ইকবাল হোসেন তাপস

অক্টোবর ২৯ ২০২২, ১৭:০৩

শামীম আহমেদ ॥ প্রযুক্তিগত জ্ঞানদানের মাধ্যমে মানসম্পূন্ন দক্ষ জনশক্তি গড়ে তোলার দিকে নজর দেওয়া প্রয়োজন হয়ে পড়েছে।সমাজের একটি শ্রেনিকে দরিদ্র রেখে দেশ জাতি ও সমাজের প্রকৃত উন্নয়ন কোনভাবেই সম্ভব না।

কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে শ্রমজীবী মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি করতে সমাজের সামর্থবান সকলকে এগিয়ে এসে এদের পাশে দাড়ানোর জন্য আহবান করেন। তিনি আরো বলেন কারিগড়ি শিক্ষা মানুষকে স্বাবলম্বি করে তুলতে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে।

 

শনিবার সকাল ১১টায় নগরীর সরকারী টিটিসি কারিগরি সম্মেলন কেন্দ্রে বরিশাল ফর এভার লিভিং সোসাইটির আয়োজনে ফ্রি কম্পিউটার ও সেলাই প্রশিক্ষপ্রাপ্ত ছাত্র-ছাত্রী শিক্ষার্খীদের মাঝে সনদ প্রদান অনুষ্ঠানে সংগঠনের চেয়ারম্যান ও (জাপা) কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব প্রকৌশলি মোঃ ইকবাল হোসেন তাপস একথা বলেন।

এভার লিভিং ফর সোসাইটির পরিচালক এ এস এম ইমামুল হাসান শামীমের সভাপতিত্বে প্রশিক্ষপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)’র অধ্যক্ষ গোলাম কবির, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মহিলা কারিগড়ি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আহমেদ আল ইমরান,ইঞ্জিনিয়ার মোহাম্মাদ আসরাফ, এমডি সফিকুর রহমান,চাঁদপাশা মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজ অধ্যক্ষ তাহমিনা আক্তর সহ মহানগরের বিভিন্ন বিশিষ্টব্যাক্তি বর্গ।

অনুষ্ঠান সূত্রে জানা গেছে এভার লিভিং সোসাইটির জন কল্যান তহবিল থেকে ইতি মধ্যে ৬০ জনকে বিনামূল্যে কম্পিউটার ও সেলাই পশিক্ষন দিয়ে তাদের কাওেজর সক্ষমতায় ফিরিয়ে আনা হয়েছে।

এছাড়া এখনো ৬০ জন শিক্ষার্থী প্রশিক্ষণরত অবস্থায় শিক্ষা গ্রহন করছে। অন্যদিকে এই সামাজিক সংগঠন থেকে বিনামূল্যে কোচিং সেন্টার খোলা, বেকার যুবকদের জন্য ফ্রি ড্রাইভিং টেনিং ক্লাস চালু করা, বিদেশগামী ছেলে-মেয়েদের মাঝে সচেতনমূলক পরামর্শ ক্লাস চালু করা সহ কণ্যা দায়গ্রস্থ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করার পাশাপাশি ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান সহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড অব্যাহত রেখে সেবা দিয়ে যাচ্ছেন। পরে প্রশিক্ষণপ্রাপ্ত ৬০ জন শিক্ষার্থী ছেলে-মেয়েদের মাঝে সনদ প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও