বরিশালে বিএনপির গণসমাবেশ: নৌকায় চড়ে এলেন ৫ হাজার নেতাকর্মী

নভেম্বর ০৪ ২০২২, ১১:২৬

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: নৌকায় চরে বরিশালে বিএনপির বিভাগীয় সম্মেলনে যাচ্ছেন আমতলী উপজেলার ৫ হাজার নেতাকর্মী। শুক্র ও শনিবার মালিক সমিতি মহাসড়কে তিন চাকার গাড়ি বন্ধের দাবীতে বাস ধর্মঘট আহবান করে।

এতে আমতলী-বরিশাল মহাসড়কে বাস চলাচল বন্ধ হয়ে যায়। উপায় না পেয়ে বিএনপির নেতাকর্মীরা বিকল্প নদী পথে শুক্রবার ভোররাতে নৌকায় চরে বরিশালে ধানের সম্মেলনে যোগ দিতে যাচ্ছেন।

বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে উপজেলা বিএনপির অন্তত দুই হাজার পাঁচ’শ নেতাকর্মী বরিশাল সম্মেলন স্থানে পৌছেছেন বলে জানান উপজেলা বিএনপির সদস্য সচিব মো. তুহিন মৃধা।

জানা গেছে, শনিবার নভেম্বর বিএনপির বরিশাল বিভাগীয় সম্মেলন। আমতলী উপজেলা থেকে অন্তত ৫ হাজার বিএনপির নেতাকর্মী সম্মেলনে যোগ দিতে যাচ্ছেন কিন্তু শুক্র ও শনিবার মালিক সমিতি মহাসড়কে তিন চাকার গাড়ি চলাচল বন্ধে বাস ধর্মঘট আহবান করে।

এতে বিপাকে পড়েন উপজেলা বিএনপি নেতাকর্মীরা। পরে তারা সিদ্ধান্ত নেন নদী পথে সম্মেলনে যাওয়ার। খোঁজ নিয়ে যানা গেছে, উপজেলা বিএনপির উদ্যোগে ৫টি ইঞ্জিন চালিত কার্গো নৌকা ভাড়া করা হয়েছে।

ওই নৌকাগুলোতে এক থেকে দের হাজার বিএনপি নেতাকর্মী বরিশাল যাবেন। শুক্রবার ভোররাতে ওই নৌকাগুলো উপজেলার গুলিশাখালী বাজার থেকে নেতাকর্মী নিয়ে ছেড়ে যাবে।

বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে উপজেলা বিএনপি আহবায়ক মো. জালাল আহম্মেদ ফকির ও সদস্য সচিব মো. তুহিন মৃধার নেতৃত্বে দুই হাজার পাঁচ’শ বিএনপি নেতাকর্মী সম্মেলন স্থলে পৌঁছান। তারা ওই স্থানে অবস্থান করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছেন বলে জানান সাবেক উপজেলা ছাত্রদল সাধারণ সম্পাদক মেহেদী জামান রাকিব ।

আমতলী উপজেলা বিএনপি সদস্য সচিব মো. তুহিন মৃধা বলেন, বিএনপির বিভাগীয় সম্মেলন বাধাগ্রস্থ করতে মালিক সমিতি বাস ধর্মঘট আহবান করেছে। ফলে দুই দিন আগেই বাস যোগে সম্মেলন স্থালে এসেছি। তিনি আরো বলেন, অনেক নেতাকর্মী রয়েছেন তারা শুক্রবার ভোররাতে নৌকায় করে সম্মেলনে আসবেন।

আমতলী উপজেলা বিএনপি আহবায়ক মো. জালাল আহম্মেদ ফকির বলেন, কোন বাঁধাই বিএনপি নেতাকর্মীদের দমিয়ে রাখতে পারবে না। সকল বাঁধা উপেক্ষা করে উপজেলা থেকে সড়ক ও নদী পথে অন্তত পাঁচ হাজার নেতাকর্মী সম্মেলনে যোগদান করবে। তিনি আরো বলেন ইতিমধ্যে অন্তত দুই হাজার পাঁচ’শ নেতাকর্মী সম্মেলন স্থানে এসেছেন।

বরগুনা মালিক সমিতির কার্যকরী সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. হাসান মৃধা বলেন, মহাসড়কে তিন চাকার গাড়ি চলাচল বন্ধের দাবীতে দুই দিনের ধর্মঘট আহবান করা হয়েছে।

আ/ মাহাদী

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

এক্সক্লুসিভ আরও