‘সরকার আজ সমাজ থেকে ন্যায় বিচার থেকে ন্যায় শব্দটি বাদ দিয়েছে’

নভেম্বর ২৫ ২০২৩, ১৭:৪৫

নিজস্ব প্রতিবেদক ‍॥  বাংলাদেশের সমাজাতান্ত্রিক দল-বাসদের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক ও বর্তমান প্রধান উপদেষ্টা কমরেড খালেকুজ্জামান বলেছেন, আজ শাষক বুর্জয়া গোষ্টি স্বাধিনতার পর থেকে রাজনৈতিক নিয়ন্ত্রন করে দিনে দিনে এত নিছে নামতে নামতে এরা মুক্তিযুদ্ধের গণ আকাংক্ষা ন্যায় বিচার, সাময়িক মর্যদা, ছুড়ে ফেলে দিয়েছে।

আজ সমাজ থেকে ন্যায় বিচার থেকে ন্যায় শব্দটি বাদ দিয়ে শাষকদের মন রক্ষা করার কারনে এখন বিচারের বানি নিরবে নিবৃত্তে কাধে কথাটি তলাম্বিত করেছে। এরা এখন বলেন সংবিধারে বাহিরে এক চুল নড়া যাবেনা একথাটি বলতে বলতে মুখে ফেনা তুলে দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে জনগণের ক্ষমতায়নকে একতরফা কর্তৃংক জাল-জালিয়াতি করে সংঘর্ষের দিকে দেশকে ঠেলে দিচ্ছে।

শনিবার নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বরিশাল জেলা বাসদের প্রথম সম্মেলনের উদ্ধোধনকালীন বক্তবে তিনি একথা বলেন।

বরিশাল জেলা বাসদের সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক কমরেড বজলুর রসিদ ফিরোজ।

এখানে আরো বক্তব্য রাখেন বাসদের কেন্দ্রীয় সম্পাদক মন্ডলীর সদস্য জনার্দ্দন দত্ত নান্টু সহ স্থানীয় বিভিন্ন নেতৃবৃন্দ। এর পূর্বে বাসদ বরিশাল জেলা কমিটির প্রথম সম্মেলন উদ্ধোধনের পূর্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তেলন করেন কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। পরে এক লাল পতাকার র‌্যালি বেড় করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় টাউন হল চত্বর সম্মেলন অনুষ্ঠানে এসে শেষ হয়। সম্মেলনের ২য় পর্বে বরিশাল জেলা বাসদের সমন্বয়ক নির্বাচিত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

এক্সক্লুসিভ আরও