বিএনপি কার্যালয়সহ যুবদল নেতার ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর

অক্টোবর ২৮ ২০২২, ১৪:১৬

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পটুয়াখালীর কলাপাড়া উপজেলা বিএনপির কার্যালয় ও যুবদল নেতার ব্যবসাপ্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা চালিয়ে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে প্রায় ঘণ্টাব্যাপী এ হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় সন্ত্রাসীরা বিএনপি কার্যালয়ের টেবিল-চেয়ারসহ অন্যান্য আসবাবপত্র ভেঙে চুরমার করে। উপজেলা বিএনপি এ ঘটনার জন্য উপজেলা আওয়ামী লীগকে দায়ি করেছে।

উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মো. মামুন শিকদার বলেন, বিএনপি কার্যালয়ে ভাঙচুর করার পর তার নিজের ফেরিঘাট এলাকার ব্যবসাপ্রতিষ্ঠানেও ভাঙচুর চালায় সন্ত্রাসীরা। এতে তার অফিসের আসবাবপত্র চুরমার হয়ে যায় বলে দাবি করেন তিনি।

কলাপাড়া উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট মো. হাফিজুর রহমান  জানান, যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী এবং ৫ই নভেম্বর বরিশাল বিভাগীয় সমাবেশ নিয়ে উপজেলা যুবদলের নেতা-কর্মীরা বৃহস্পতিবার বিকেলে দলীয় কার্যালয়ে সমবেত হয়েছিলেন। সভা শেষ করে যুবদলের নেতা-কর্মীরা সবাই যে যার মতো করে চলে যান।

এরপরই হামলার ঘটনা ঘটে। ৫০-৬০ জনের সন্ত্রাসী হামলা চারায়। তাদের হাতে বগি, রামদা, লাঠিসোটা ছিল। সন্ত্রাসী হামলায় দলীয় কার্যালয়ের চেয়ার-টেবিল, টিভিসহ বিভিন্ন জিনিসপত্র ভাঙচুর হয়েছে।

কলাপাড়া উপজেলা বিএনপির আহবায়ক হাজী হুমায়ুন সিকদার বলেন, এ হামলার জন্য আমরা আওয়ামী লীগকেই দায়ী করবো।

এর কারণ হলো ওরা একদিকে হামলা করেছে, আরেকদিকে জয়বাংলা স্লোগান দিয়েছে। পুরো কার্যালয়টি ওরা ভেঙে লন্ড ভন্ড করে দিয়েছে।

হামলা-ভাঙচুরের সময় বিএনপি নির্বাহী কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেনসহ উপজেলা পর্যায়ের জেষ্ঠ্য নেতৃবৃন্দের নাম ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করেছে।

এভাবে বার বার হামলা হয় একটি রাজনৈতিক দলের কার্যালয়ে, অথচ স্থানীয় আওয়ামী লীগের জেষ্ঠ্য নেতারা তা দেখছেন না। এটা দুঃখজনক। আমরা তীব্র নিন্দা জানাই।

তিনি আরও বলেন, মূলত বরিশাল বিভাগীয় সমাবেশকে বানচাল করার জন্য আওয়ামী লীগ মরিয়া হয়ে মাঠে নেমেছে। তবে এতটুকু বলতে পারি, কোনো কিছুই এবার আমাদের রুখতে পারবেনা।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার বরিশালটাইমসকে বলেন, কে-কখন এ হামলা করেছে, তা আমরা কিছুই জানিনা।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসীম বলেন, হামলা-ভাঙচুর হয়েছে কী না, তা বলতে পারছিনা। আমি খোঁজ নিয়ে দেখছি।’

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও