বরিশালের ৪ জেলায় ১৪ সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নভেম্বর ০৭ ২০২২, ১৫:৩৪

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে ১০০ টি সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক যোগে সেতুগুলোর উদ্বোধন করেন তিনি। এর মধ্যে বরিশাল বিভাগের ৪ জেলায় ১৪টি সেতু রয়েছে।

সেতু উদ্বোধন উপলক্ষে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে আজ সকালে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বরিশালপ্রান্তের অনুষ্ঠানে সদর আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, সিটি মেয়র সাদিক আবদুল্লাহ, পংকজ নাথ এমপি, নাসরিন জাহান রত্না আমিন এমপি, সৈয়দা রুবিনা আক্তার মীরা এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, বিভাগীয় কমিশনার মো. আমিন-উল আহসান, পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, ডিআইজি এসএম আক্তারুজ্জামান, সড়ক বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী একেএম আজাদ রহমান, জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
উদ্বোধন হওয়া ১০০টি সেতুর মধ্যে বরিশাল বিভাগের ৪ জেলায় ১৪টি সেতু রয়েছে। এর মধ্যে বরিশাল জেলায় ৪টি, ঝালকাঠীতে ৪টি, পিরোজপুরে ৪টি এবং পটুয়াখালী জেলায় ২টি সেতু রয়েছে। বরিশাল বিভাগের ১৪টি সেতুর মোট দৈর্ঘ্য ৫৫৮ দশমিক ৮০ মিটার। এই সেতু নির্মাণে ব্যয় হয়েছে ৯৬ কোটি ৬৩ লাখ টাকা।

এই সেতু উদ্বোধনের ফলে ওই সব এলাকার মানুষের জীবনমান উন্নয়ন হবে এবং ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের পথে আরও একধাপ এগিয়ে গেল বলে মনে করেন জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী একেএম আজাদ রহমান বলেন, বিভাগের গুরুত্বপূর্ণ ৬টি সড়কে এই ১৪টি সেতু নির্মাণ করা হয়েছে। এই সেতুগুলোর স্থলে আগে ইস্পাতের বেইলী ব্রিজ ছিলো। পুরনো বেইলী ব্রিজগুলো নড়বড়ে হয়ে যাওয়ায় ভারী যানবাহন চলাচলে অনেক সময় দেবে যেত ক্ষতিগ্রস্ত হতো। তখন ওই সব এলাকায় যানবাহন চলাচল বন্ধ থাকতো। ওইসব পয়েন্টে আরসিসি সেতু নির্মাণ করায় এ সমস্যার স্থায়ী সমাধান হলো। এখন যোগাযোগ ব্যবস্থা নিরাপদ এবং সহজতর হয়েছে বলে তিনি জানান।

এক সাথে ১৪টি সেতু উদ্বোধন করায় বরিশাল অঞ্চলে সড়ক যোগাযোগ ব্যবস্থায় নতুন মাত্রা সৃষ্টি হয়েছে বলে মনে করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। এ জন্য প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন মেয়র সাদিক।

সারাদেশের ১০০ সেতুর মধ্যে ঢাকায় ২টি, ময়মনসিংহে ৬টি, চট্টগ্রামে ৪৫টি, কুমিল্লায় ১টি, সিলেটে ১৭টি, রাজশাহীতে ৫টি, গোপালগঞ্জে ৫টি, রংপুরে ৫টি এবং বাকি ১৪ টি বরিশালের।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও