বরিশালে বিএনপির গণসমাবেশ: ৩ কিলোমিটার এলাকাজুড়ে লক্ষাধিক নেতা-কর্মী

নভেম্বর ০৫ ২০২২, ১২:২৫

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বিএনপির বরিশালের বিভাগীয় গণসমাবেশ আজ শনিবার দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার কথা। কিন্তু, তার অনেক আগে থেকেই দলীয় নেতা-কর্মীদের পদভারে মুখরিত হয়ে উঠেছে উদ্যান প্রাঙ্গণ। সকাল ১১টায় কুরআন তিলাওয়াতের মাধ্যমে সমাবেশ শুরু হয়েছে।

গত রাত থেকেই মিছিলে-স্লোগানে নেতা-কর্মীরা মাতিয়ে রেখেছেন চারপাশ। সমাবেশস্থলসহ আশপাশের ৩ কিলোমিটার এলাকাজুড়ে লক্ষাধিক বিএনপি নেতা-কর্মী অবস্থান করছেন। ট্রলারে করে এখনো আসছেন নেতা-কর্মীরা।

বিএনপি সূত্র জানিয়েছে, সমাবেশ উপলক্ষে গতকালই বরিশালে পৌঁছেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা।

এ ছাড়া, বিভাগের বিভিন্ন জেলা থেকে গত ৩ দিন ধরেই এসেছেন দলীয় নেতা-কর্মীরা। দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও এর আগে থেকেই স্থানীয় নেতা-কর্মীরা বক্তব্য দেওয়া শুরু করেছেন।

আজ সরেজমিনে বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে দেখা গেছে, সকাল থেকেই দলের নেতা-কর্মীরা সমাবেশস্থলসহ আশপাশের বিভিন্ন জায়গায় অবস্থান নিয়ে সমাবেশ শুরুর জন্য অপেক্ষা করছেন।

মিছিল করতে করতে অনেকেই শহরের বিভিন্ন প্রাঙ্গণ থেকে উদ্যানের দিকে আসছেন। ইতোমধ্যে বান্দ রোড, জেলা স্কুলের মোড় ও পুলিশ সুপারের বাসভবন এলাকায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

বিএনপি নেতা-কর্মীরা জানান, পরিবহন বন্ধ থাকলেও ভেঙে ভেঙে তারা সমাবেশস্থলে পৌঁছেছেন। ভাড়া করা ট্রলার-লঞ্চে করেও নেতা-কর্মীরা বরিশাল এসেছেন। পথে বিভিন্ন জায়গায় তাদের বাধা দেওয়া হলেও তা উপেক্ষা করেই তারা পৌঁছেছেন।
বিএনপি সূত্র জানায়, গতকাল শতাধিক ট্রলারে করে নেতা-কর্মীরা বরিশাল এসেছেন। আজও ট্রলারে করে আসা অব্যাহত রয়েছে। হয়রানি ও বাধার আশঙ্কায় সড়ক পথে নেতা-কর্মী কম আসছেন।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) বিলকিস জাহান শিরিন বরিশালটাইমসকে বলেন, ‘সব ভয়-ভীতি ও বাধা উপেক্ষা করেই আমাদের নেতা-কর্মীরা সভাস্থলে পৌঁছেছেন।

এখনো তারা আসছেন। হাজারো নেতা-কর্মীর উপস্থিতিতে উদ্যানে উৎসবমুখর পরিস্থিতি বিরাজ করছে। সমাবেশস্থলসহ এর আশপাশের ৩ কিলোমিটার এলাকাজুড়ে নেতা-কর্মীরা অবস্থান করছেন।’

সরেজমিনে দেখা দেখে, বিএনপির সমাবেশ ঘিরে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। তারা বান্দ রোড, জেলা স্কুলের মোড়, নগরের বিভিন্ন মোড়ে মোড়ে অবস্থান করছেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার ম. সাইফুল ইসলাম বরিশালটাইমসকে বলেন, ‘নিরাপত্তার জন্য বিএনপির পক্ষ থেকেও পর্যাপ্ত পরিমাণ পুলিশ মোতায়েনের অনুরোধ করা হয়েছিল।

বিএনপি যদি শান্তিপূর্ণভাবে সমাবেশ করে, তাহলে পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে। সবমিলিয়ে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় পর্যাপ্ত পরিমাণ পুলিশ বরিশাল শহরে মোতায়েন করা হয়েছে।’

আ/ মাহাদী

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

এক্সক্লুসিভ আরও