বরিশালে ১ টাকায় মিলছে ইফতার সামগ্রী

মার্চ ১২ ২০২৪, ২০:২৬

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পবিত্র রমজান মাস উপলক্ষ্যে বরিশাল নগরীর সব শ্রেণি-পেশার মানুষের জন্য এক টাকায় মিলছে ইফতার সামগ্রী। দুই বন্ধুর এমন উদ্যোগে হাসি ফুটেছে নগরীর খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের মুখে। বর্তমান বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে কমটাকায় নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের মানুষ ইফতার কিনতে গেলে হিমশিম খেতে হয়।

সেখানে এইসব পরিবারের মানুষ মিঠু ও সম্রাটের দোকানে বিকাল ৩ টা থেকেই ভিড় জমিয়ে কেনাকাটা করছেন। আর সবাই যাতে স্বাছন্দে ইফতার কিনে পরিবারের সবার সাথে বসে এক সঙ্গে ইফতার করতে পারে সেই জন্য মূলত এই আয়োজন বলে জানিয়েছেন উদ্যোক্তারা।মঙ্গলবার (১২ মার্চ) নগরীর ফকিরবাড়ি রোডে খাবার হোটেল ব্যবসায়ী রবিউল ইসলাম মিঠু ও মো. নুরুল ইসলাম সম্রাট এই উদ্যোগ নিয়েছেন। সরেজমিনে দেখা যায়, কম টাকায় ইফতার পণ্য বিক্রি করায় বিকেলে ৩ টা থেকেই ভিড় লেগে আছে দোকানের সামনে। অনেকে আবার অর্ডার দিয়ে দাঁড়িয়ে থেকে ইফতার সামগ্রী সংগ্রহ করছেন।

উদ্যোক্তা রবিউল ইসলাম মিঠু বলেন, এই রমজান মাস আসলেই দেশের অসাধু ব্যবসায়ীরা সবকিছুর দাম বাড়িয়ে দেয়। এ সময় গরিব-মধ্যবিত্তদের কেনাকাটা করা অনেক কষ্ট হয়। তাই আমরা চিন্তা করেছি কীভাবে এই সমাজের গরিব দুঃখী মানুষের পাশে দাঁড়ানো যায়। সেই চিন্তা থেকো রমজান মাসে আমরা ১ টাকায় ইফতার সামগ্রী বিক্রি করার চিন্তা করি।

তিনি আরো বলেন, আমার অনেক ভাই, বন্ধুরা আছে তারা আমাকে সহযোগিতা করছে। না হলে এত কমটাকায় বিক্রি করা সম্ভব হত না। এদের মধ্যে অনেকেই দোকানে কাজ করে সহযোগিতা করছে। গত ২০২৩ সালে এই উদ্যোগ শুরু করেছি। সে সময় মানুষের বেশ ভালো সাড়া পেয়েছি। হয়ত এবারও পাব। গত বছর দেখেছি বিকাল ৫টার আগেই আমাদের বেচা-বিক্রি শেষ হয় যেতো। আর এবারও দোকানের সামনে ভিড় জমতে শুরু করেছে। হয়ত মানুষের সাড়া পাব।

উদ্যোক্তা মো. নুরুল ইসলাম সম্রাট বলেন, চারিদিকে যে হারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এতে সবার খারাপ অবস্থা। তাই আমার বন্ধু রবিউল রমজান মাসে সবাইকে একটু স্বস্তি দেওয়ার জন্য এই উদ্যোগ নিয়েছে। আমরা ১২ মাস ধরেইতো ব্যবসা করি, তাই এই রমজান মাসে একটু কম ব্যবসা করে মানুষের পাশে দাঁড়াতে চাই।

এ দিকে ইফতার সামগ্রী কিনতে আসা মো. ফিরোজ হোসেন বলেন, ‘১ টাকায় ইফতার পাওয়া এটা আসলেই অকল্পনীয় ব্যাপার। তাই খুশিতে আজ এখানে কেনাকাটা করছি। আসলেই উদ্যোগ টা দারুণ। যারা অল্প পয়সায় ইফতার কিনতে চায় তারা এখন থেকে অনায়াসে কিনতে পারে।’

রিকশা চালক সবুজ আকন বলেন, ‘এই দোকানটা না থাকলে ইফতার কিনে খাওয়ার সাহস পাইতাম না। এই ভাইগো অনেক ধন্যবাদ।’ এক টাকার মধ্যে ইফতারির ৬ টি আইটেম পাওয়া যায়। এর মধ্যে- আলুর চপ, পিয়াজু বড়া, বেগুনি, সবজির বড়া, কুমাড়ের বড়া, সিমের চপ, কলার চপ। এই বাইরে ডিমের সাসলিক ১০ টাকা, মুরগির সাসলিক ২০ টাকা এবং গরুর সাসলিক বিক্রি করেন ৩০ টাকায় পাওয়া যায়।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

এক্সক্লুসিভ আরও