বরিশাল বোর্ডে ইংরেজি দ্বিতীয়পত্রে অনুপস্থিত ৭০৩, বহিষ্কার ২০

ফেব্রুয়ারি ২২ ২০২৪, ২০:৫৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে শুরু হওয়া এসএসসি পরীক্ষার ইংরেজি (আবশ্যিক) দ্বিতীয়পত্রে অনুপস্থিত ছিল ৭০৩ জন পরীক্ষার্থী। সেইসঙ্গে এ পরীক্ষায় মোট ২০ জন পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুন কুমার গাইন।

তিনি জানান, বিভাগের ৬ জেলায় ১৯৯টি পরীক্ষা কেন্দ্রে বৃহস্পতিবার মোট ৮৪ হাজার ১৭৯ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল। তবে এরমধ্যে অংশগ্রহণ করেছে ৮৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী। ফলে অনুপস্থিতির সংখ্যা ৭০৩ জন। আর শতকরা হিসেবে এর হার দশমিক ৮৩।

বোর্ড সূত্রে জানা গেছে, অনুপস্থিতির মধ্যে সর্বোচ্চ বরিশাল জেলায় ১৮৯ জন রয়েছে। এরপর ভোলায় ১৪৪ জন, পটুয়াখালীতে ১২৮ জন, পিরোজপুরে ৯৭ জন, বরগুনায় ৭৯ জন ও ঝালকাঠিতে ৬৬ জন রয়েছে। উল্লেখ্য, বরিশাল বোর্ডের ১৯৬ কেন্দ্রে পরীক্ষায় অংশ নিচ্ছে বিভাগের ১ হাজার ৪৮৯টি বিদ্যালয়ের ৮৮ হাজার ৫৮৬ জন শিক্ষার্থী। যার মধ্যে বিজ্ঞান বিভাগে ২৪ হাজার ৬৬৩ জন, মানবিক বিভাগে ৫৩ হাজার ১২ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগে ১০ হাজার ৯১১ জন। আর পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ৪১ হাজার ৩৩১ জন ও ছাত্রী ৪৭ হাজার ২৫৫ জন।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

এক্সক্লুসিভ আরও