কবি জীবনানন্দের ১২৫তম জন্মবার্ষিকীতে বিএম কলেজে বর্ণাঢ্য আয়োজন

ফেব্রুয়ারি ১৩ ২০২৪, ১৮:১৬

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: আগামী ১৭ ফেব্রুয়ারি কবি জীবনানন্দ দাশের ১২৫তম জন্মবার্ষিকীতে ব্রজমোহন (বিএম) কলেজ মাঠে তিন দিনব্যাপী জীবনানন্দ মেলাসহ বর্ণাঢ্য আয়োজন করেছে উত্তরণ সাংস্কৃতিক সংগঠন। এ উপলক্ষ্যে মঙ্গলবার দুপুরে বিএম কলেজ কম্পাউন্ডে সংগঠনের কার্যালয়ে সাংস্কৃতিক সংগঠন ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছে সংগঠনটি। রূপসী বাংলার এ কবিকে ধারণে উদ্বুদ্ধ করতে জীবনানন্দ মেলাসহ আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। কবি এ কলেজের প্রাক্তণ ছাত্র ও শিক্ষক ছিলেন।

উত্তরণ সাংস্কৃতিক সংগঠনের সভাপতি সুদিপ্ত দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রসেনজিৎ মন্ডলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, জীবনানন্দ মেলা উদ্যাপন পর্ষদের আহ্বায়ক প্রকাশ চন্দ্র পাল ও সদস্য সচিব সাইফুল ইসলাম হৃদয়, সংগঠক আবুল খায়ের সবুজ, পান্থ, উত্তরণের সাবেক সদস্য কবি ঢাকা পোস্ট.কম বরিশালের স্টাফ রিপোর্টার সৈয়দ মেহেদী হাসান, ঢাকা মেইল.কমের বরিশাল জেলা প্রতিনিধি ও যুগান্তরের রিপোর্টার অনিকেত মাসুদ, বরিশালের ভোরের আলোর বার্তা সম্পাদক তন্ময় কুমার নাথ, রিপোর্টার জিয়াউল করিম মিনার, সাংবাদিক সাব্বির খান, আনিচুর রহমান প্রমুখ। এছাড়াও সংস্কৃতি পরিষদ, ছাত্রইউনিয়নসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, এই কলেজে রূপসী বাংলার কবি জীবনানন্দ হেঁটে বেড়িয়েছেন, জ্ঞান দান করেছেন। সেই কলেজের শিক্ষার্থীরা জীবনানন্দের আদর্শকে ধারণ করতে কবির প্রিয় প্রাঙ্গণে নানান কর্মসূচির আয়োজন করেছে। এসব কর্মসূচির মাধ্যমে বিএম কলেজ শিক্ষার্থীসহ বিশ্ববাসীর মাঝে কবির আদর্শকে ছড়িয়ে দিতে কাজ করছি। এক্ষেত্রে সবার সহযোগিতা কামনা করেন বক্তারা।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

এক্সক্লুসিভ আরও