বরিশালে বিপুল পরিমাণ অবৈধ জাল জব্দ, জেলে আটক

ফেব্রুয়ারি ১২ ২০২৪, ১৬:৩৮

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালের বাবুগঞ্জ উপজেলার আড়িয়াল খাঁ নদীর কেদারপুর ইউনিয়নের ভাঙ্গারমুখ এলাকা থেকে বিপুল পরিমাণ অবৈধ জাল জব্দ করা হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করে বাবুগঞ্জ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার বিকেলে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় সাঁড়াশি অভিযান চালিয়ে মশারি, বেহুন্দি জাল একটি, ২০টি চরঘেরা ও বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

পরে জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। রোববার দিনভর বরিশালের মেঘনা নদীতে কম্বিং অপারেশন পরিচালনা করে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ শিকারের সময় ২৩ জেলেকে আটক করা হয়েছে। হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্য পরিদর্শক তরিকুল ইসলাম জানান, হিজলা উপজেলার সহকারী কমিশনার ভূমি, মৎস্য কর্মকর্তা ও নৌ-পুলিশ যৌথভাবে মেঘনা নদীতে কম্বিং অপারেশ করে। দিনভর পরিচালিত অভিযানে কারেন্ট জাল দিয়ে মাছ শিকারের সময় হাতে-নাতে ২৩ জেলেকে আটক করা হয়। এছাড়াও উদ্ধার করা হয় লক্ষাধিক মিটার কারেন্ট জাল ও ১০০ কেজি জাটকা ইলিশ মাছ।

পরিদর্শক তরিকুল ইসলাম বলেন, অভিযানের পর ১৪ জেলেকে ৫৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম হিজলা উপজেলার সহকারী কমিশনার ভুমি মুসতাহসিন তাসমিম রহমান অনিদ্র। এছাড়াও ৮ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা করে হিজলা থানায় সোপর্দ করা হয়েছে। অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় একজনের কাছ থেকে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়েছে। পরিদর্শক আরও জানান, উদ্ধার করা জাল পুড়িয়ে ফেলা হয়েছে এবং জাটকা এতিমখানায় বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

এক্সক্লুসিভ আরও