বরিশালে ইন্ডাস্ট্রি গড়তে হবে: এনবিআর চেয়ারম্যান

ফেব্রুয়ারি ১০ ২০২৪, ২০:২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান (এনবিআর) আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেছেন, বরিশালে ইন্ডাস্ট্রি গড়তে হবে, এ জন্য যা কিছু প্রয়োজন তা সরকারকে দিতে হবে। শনিবার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ২০২৪-২৫ অর্থবছরের প্রাক-বাজেট নিয়ে ব্যবসায়ী ও প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভায় তিনি আরও বলেন, বরিশাল বিভাগের ছয় জেলায় পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহে পায়রা বন্দরে ভাসমান টার্মিনাল বসানো যেতে পারে।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান বলেন, সচিব থাকাকালীন ইন্ডাস্ট্রি করার জন্য বরিশালে কিভাবে গ্যাস সরবরাহ হতে পারে এ জন্য মাস্টারপ্ল্যান করে দিয়েছি। এমনকি পাইপ লাইনের মাধ্যমে কিভাবে গ্যাস আসবে এবং গ্যাসের ভবিষ্যৎ পরিকল্পনা কি হবে তা করা রয়েছে। তবে ইন্ডাস্ট্রি না করে গ্যাস আনার জন্য স্থাপনা তৈরি করলে তাতে কোনো লাভ হবে না।

এর আগে আগামী বাজেটে রাজস্ব বিভাগের বিভিন্ন প্রস্তাবনা ও সুবিধাগুলো তুলে ধরেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মাসুদ সাদিক, একেএম বদিউল আলম এবং পাপন কুমার চন্দ্র। বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর হোসেন মানিকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগের কমিশনার শওকত আলী, জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পটুয়াখালী চেম্বার অব কমার্সের সভাপতি গিয়াসউদ্দিন, উইমেন্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশনের সভাপতি বিলকিস আহমেদ লিলি প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

এক্সক্লুসিভ আরও