পাকিস্তানে ভোটের আগের দিন বিস্ফোরণে ঝরল ২৪ প্রাণ

ফেব্রুয়ারি ০৭ ২০২৪, ১৮:৩৭

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: এক দিন বাদেই জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ। তার আগের দিন ভয়াবহ নির্মমতার সাক্ষী হলো পাকিস্তান। দেশটির বেলুচিস্তানে পৃথক বিস্ফোরণে অন্তত ২৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫০ জনের বেশি। তাদের অবস্থা আশঙ্কাজনক

সাধারণ নির্বাচনের ঠিক একদিন আগে বুধবার (৭ ফেব্রুয়ারি) বেলুচিস্তানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদেরকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে। প্রথম বিস্ফোরণটি হয়েছে পিশিনে স্বতন্ত্রপ্রার্থী আসফান্দ ইয়ার খান কাকার দলের কার্যালয়ের বাইরে। ‍এতে ১২ জন নিহত এবং ২৫ জনের বেশি আহত হয়েছেন। দ্বিতীয় বিস্ফোরণটি ঘটেছে কিল্লা সাইফুল্লাহ জেলায় জমিয়তে উলামায়ে ইসলাম ফজলের (জেইউআই-এফ) কার্যালয়ে। তবে জেইউআই-এফ নেতা জান আচাকজাই অক্ষত আছেন।

তাহসিল হাসপাতালের চিকিৎসক ডা. হাবিব জানিয়েছেন,আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মরদেহগুলো রাখা হয়েছে মর্গে। আহতদের অবস্থা গুরুতরও বলে জানান তিনি। বিস্ফোরণের পর কোয়েটার হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে এবং অতিরিক্ত কর্মীদেরকে ডাকা হয়েছে বলে জানিয়েছেন প্রাদেশিক স্বাস্থ্য সচিব।

বিস্ফোরণের সময় স্বতন্ত্রপ্রার্থী কাকার তার কার্যালয়ে ছিলেন না। এ সময় তিনি বারশোরে অবস্থান করছিলেন। তবে তিনি জানিয়েছেন, যখন নির্বাচন অফিসে পলিং এজেন্টদের নাম চূড়ান্ত করা হচ্ছিল তখন এই বিস্ফোরণটি হয়।এতে তার আটজন কর্মী শহীদ হয়েছেন । ১৮ জন আহত হয়েছেন।

পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) বিস্ফোরণের ঘটনায় বেলুচিস্তানের মুখ্য সচিব এবং পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) থেকে একটি প্রতিবেদন তলব করেছে।প্রাথমিক পর্যায়ে বেলুচিস্তানের তথ্যমন্ত্রী জান আচাকজাই জানান, বিস্ফোরকগুলো একটি মোটরসাইকেলে রাখা হয়েছিলো। তিনি আরও বলেন,‘আরও তদন্ত চলছে।’ বৃহস্পতিবার বেলুচিস্তানে শান্তিপূর্ণ নির্বাচন হবে বলেও আশ্বস্ত করেছেন তিনি ।

সূত্র : জিও নিউজ

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

এক্সক্লুসিভ আরও