প্রধানমন্ত্রীকে দেখতে চাওয়া রাকিবকে সরকারি সহায়তা

ফেব্রুয়ারি ০৫ ২০২৪, ১৯:৩৯

নিজস্ব প্রতিবেদক ‍॥ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী জনসভাস্থলে যাওয়া শারীরিক প্রতিবন্ধী যুবক রাকিব হাওলাদারকে নতুন একটি ট্রাইসাইকেল ও ১০ হাজার টাকার আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। সরকারিভাবে তাকে এ সহায়তা করা হয়।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে বরিশালের জেলা প্রশাসক শহিদুল ইসলাম তার হাতে সরকারি এ সহায়তা তুলে দেন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক কার্যালয়ের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখার জন্য গত ডিসেম্বর মাসের নির্বাচনী জনসভায় হুইলচেয়ারে করে গিয়েছিলেন রাকিব।

তখন তাকে নিয়ে বিভিন্ন পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়। যা আমাদের দৃষ্টিগোচর হয়। সংবাদটিতে রাকিবের বিভিন্ন সমস্যার কথাও তুলে ধরা হয়। যার ধারাবাহিকতায় তাকে সহায়তা করা হলো। জেলা প্রশাসক শহিদুল ইসলাম বলেন, শারীরিক প্রতিবন্ধী রাকিবের হুইলচেয়ারটি জরাজীর্ণ ছিল। সেটি নিয়েই তিনি প্রধানমন্ত্রীকে দেখার জন্য জনসভায় উপস্থিত হয়েছিলেন।

যেটি সংবাদ মাধ্যমে প্রচার হলে বিষয়টি আমাদের চোখে আসে। প্রধানমন্ত্রীও প্রতিবন্ধীদের জন্য সুরক্ষামূলক কাজ করছেন। সে ধারাবাহিকতায় রাকিবকে একটি ট্রাইসাইকেল দেওয়া হয়েছে। এটি তাকে সরকারিভাবে দেওয়া হয়। তা ছাড়া তার জীবিকার সমস্যার বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা সহায়তা করা হয়েছে।

প্রয়োজন হলে ভবিষ্যতে আরও সহায়তা করা হবে। সহায়তা পেয়ে রাকিব হাওলাদার বলেন, আমি ট্রাইসাইকেল ও টাকা পেয়ে অনেক খুশি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ডিসি স্যারের দোয়া করি, তারা যেন সবসময় ভালো থাকেন। এখন আর আমার চলতে যেমন কষ্ট হবে না, তেমনি জীবিকারও একটি ব্যবস্থা হবে।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

এক্সক্লুসিভ আরও