ইরানে মাজারে বন্দুক হামলা, নারী-শিশুসহ নিহত ১৫

অক্টোবর ২৭ ২০২২, ১৩:২৭

আন্তর্জাতিক ডেস্ক: ইরানে একটি মাজারে বোমা হামলায় নারী ও শিশুসহ কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৪০ জন। বুধবার (২৬ অক্টোবর) দক্ষিণ ইরানের শিরাজ শহরে শিয়াদের ওই ধর্মীয় উপাসনালয়ে হামলার পর হতাহতের এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম সংস্থা আইআরএনএ’র বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স ও কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

আলজাজিরার তথ্যমতে, ওই মাজারে তিনজন বন্দুকধারী এলোপাতাড়ি গুলি করলে ১৫ জন নিহত এবং ৪০ জন আহত হন। এ ঘটনায় দুই বন্দুকধারীকে গ্রেপ্তার করা হলেও তৃতীয়জন পলাতক।

হামলাকারীরা ইরানি নাগরিক নয় বলে দেশটির একটি গণমাধ্যম জানিয়েছে। তবে কারা হামলা করেছে, তা স্পষ্ট নয়। তবে তারা আইএস জঙ্গিগোষ্ঠীর সদস্য বলে মনে হয়েছে।

হামলার সময় ঘটনাস্থলে থাকলেও বেঁচে যাওয়া এক ব্যক্তি আল-জাজিরাকে বলেন, আমরা নামাজের জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। এমন সময় বন্দুকের গুলি করার শব্দ শুনতে পাই।

তখন গুলির শব্দ শুনে আমরা অন্য দিক দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলাম। কিন্তু এমন সময় দেখি আমার শরীর থেকে রক্ত ঝড়ে পড়ছে।

হামলার শিকার ও প্রত্যক্ষদর্শী ওই ব্যক্তি আরও বলেন, কে বা কারা গুলি করছে আমি দেখতে পাচ্ছিলাম না। রাস্তা থেকেই গুলি করা শুরু হয়। এরপর অস্ত্রধারী ব্যক্তিরা মসজিদের দিকে এগিয়ে যেতে শুরু করেন। এ সময় তাঁরা সামনে যাকে দেখছিলেন তাকে গুলি করছিলেন। তবে আমি হামলাকারীদের দেখতে পাইনি।

পুলিশি হেফাজতে এক তরুণীর মৃত্যুর পর যখন দেশটিতে বিক্ষোভ চলছে তখন এ হামলার ঘটনা ঘটল। চলমান বিক্ষোভে ২ শতাধিক মানুষের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

দেশটিতে সর্বশেষ ২০০৮ সালে একটি মসজিদে বসানো বোমায় ১৪ জন নিহত হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

এক্সক্লুসিভ আরও