সেই আ. লীগ নেতা ও তার শিক্ষিকা স্ত্রীর নামে দুদকের মামলা

মার্চ ১২ ২০২৪, ১৪:০১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: কুষ্টিয়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকার শত কোটি টাকার সম্পদের উৎসের সন্ধানে নেমে আরও হাজার কোটি টাকার অবৈধ সম্পদের সন্ধানে পেয়েছে দুদক। তবে তদন্ত শেষে ৬৩ লাখ ৬৬ হাজার ৫৭৪ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ রাখার দায়ে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন দুদক।

এ মামলায় এজাহার নামীয় তালিকায় রয়েছেন ওই স্কুল শিক্ষিকার স্বামী কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা। ২০২২ সালের মার্চে প্রভাবশালী এই নেতার টেন্ডারবাজি, নিয়োগ বাণিজ্য ও চাঁদাবাজির উৎস থেকে প্রায় হাজার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ খতিয়ে দেখতে তদন্তে নামে দুদক যা এখনও তদন্তাধীন আছে বলে দুদক সূত্র নিশ্চিত করেছে।

সোমবার (১১মার্চ) বিকেল ৪টায় দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার সহকারী পরিচালক, নীল কমল পাল বাদী হয়ে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ (বিশেষ আদালত) বিচারক মো. আশরাফুল ইসলামের আদালতে মামলাটি দাখিল করেন। যার নম্বর-০২ তাং ১১/০৩/২০২৪।

দুদকের করা এ মামলায় আসামি হলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফের সেকেন্ড ইন কমান্ড কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা ও তার স্ত্রী কুষ্টিয়া ০৪ নম্বর পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছা. শাম্মী আরা পারভীন (৪২)।

অবৈধ সম্পদ আহরণে ক্ষমতার অপব্যবহার করতে স্ত্রীকে সহায়তার দায়ে আতাউর রহমান আতাকে আসামি করা হয়েছে। তিনি ভেড়ামারা উপজেলার পশ্চিম বাহিরচর ষোলদাগ গ্রামের বাসিন্দা মৃত আব্দুস ছাত্তারের ছেলে (৪৭)। দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার কৌঁসুলি অ্যাড আল মুজাহিদ মিঠু জানান, ‘আসামি মোছা. শাম্মী আরা পারভীন তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৩,৬৫,৪৬৮/- টাকার সম্পদের ঘোষণা না দিয়ে ভিত্তিহীন বা মিথ্যা তথ্য প্রদান করে গোপন এবং জ্ঞাত আয়ের সঙ্গে ৬৩,৬৬,৫৭৪/- টাকার অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন ও দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন এবং ওই অপরাধ সংঘটনে তার স্বামী আসামি (২) মো. আতাউর রহমান (আতা) তাকে সহায়তা করে দণ্ডবিধি’র ১০৯ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

উল্লেখ্য, ২০২২ সালে মার্চে প্রভাবশালী আওয়ামী লীগ নেতার স্কুল শিক্ষিকা স্ত্রী মোছা. শাম্মী আরা পারভীনের শত কোটি টাকার অবৈধ সম্পদের অভিযোগ অনুসন্ধানে নেমে স্বামী উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আতাউর রহমান আতার হাজার কোটি টাকার অবৈধ সম্পদের হদিস পান দুদকের তদন্ত কমিটি।

এই অভিযোগ তদন্তে নেমে আসামিদের ঢাকা ও কুষ্টিয়ার একাধিক ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করেন এবং অভিযোগটি এখনও তদন্তাধীন বলে দুদক সূত্র নিশ্চিত করে। এ বিষয়ে কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতাকে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি। এসএমএস পাঠালেও কোনো সাড়া পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

এক্সক্লুসিভ আরও