সাফজয়ী মেয়েদের ৫ লাখ করে টাকা দিলেন প্রধানমন্ত্রী

নভেম্বর ০৯ ২০২২, ১১:৫৯

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ে বাংলাদেশ নারী ফুটবল দলকে সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে নারী ফুটবলারদের পাঁচ লাখ করে টাকা উপহার দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাছাড়াও দলের কোচিং স্টাফরা দুই লাখ করে টাকা পান।

এর আগে নারী ফুটবলারদের মধ্যে যাদের ঘর প্রয়োজন, তাদের জন্য ঘর নির্মাণের ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। চ্যাম্পিয়ন দলের অন্য ফুটবলারদের ঘরবাড়ির কী অবস্থা, সে বিষয়েও তিনি সংশ্লিষ্টদের খবর নেয়ার নির্দেশ দেন।

পুরষ্কার প্রদান শেষে অনুষ্ঠানে উপস্থিত সবার উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘দেশের ক্রীড়া উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার।

তৃণমূল অঞ্চলে সব ধরণের খেলাধুলার প্রসারে নানারকম উদ্যেগ হাতে নিয়েছি আমরা। এরই অংশ হিসেবে দেশের সকল জেলা-উপজেলায় স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে। যেখানে খেলাধুলার সুযোগ পাচ্ছে আমাদের ছেলে-মেয়েরা’।

সেপ্টেম্বরে নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

আসরে বাংলাদেশের মেয়েরা ছিল অপরাজিত চ্যাম্পিয়ন। ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করে সাবিনা-কৃষ্ণারা।

আসরের সবগুলো ম্যাচ জিতে অসাধারণ কৃতিত্ব দেখায় বাংলাদেশের মেয়েরা। গ্রুপ পর্বে বাংলাদেশ ৩-০ গোলে মালদ্বীপকে, ৬-০ গোলে পাকিস্তানকে এবং ৩-০ গোলে ভারতকে হারায়।

এরপর ভুটানকে ৮-০ গোলে উড়িয়ে দিয়ে সেমিফাইনালের টিকিট পেয়েছিল গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

আ/ মাহাদী

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও