আলভেস কেন দলে জানালেন ব্রাজিল কোচ

নভেম্বর ০৯ ২০২২, ১১:০১

স্পোর্টস ডেস্ক :: গেল সোমবার রাতে আসন্ন কাতার বিশ্বকাপের জন্য হট ফেবারিট ব্রাজিল তাদের ২৬ সদস্যের দল ঘোষণা করেছে। এর মধ্যে অবশ্য চমকের সৃষ্টিও দেখিয়েছে সেলেসাওরা। কেননা ৩৯ বছর বয়সী ডিফেন্ডার দানি আলভেসের নাম দলে দেখে অনেকের চোখ কপালে উঠেছে। এছাড়া লিভারপুলের তারকা স্ট্রাইকার রর্বাতো ফিরমিনোর দলে জায়গা না পাওয়াও এক প্রকার চমক ছিল দর্শকদের জন্য।

অভিজ্ঞ ডিফেন্ডার আলভেস ফর্মে নেই। সাম্প্রতিক সময়ে ভুগছেন হাঁটুর ইনজুরিতে। তবুও ঠিক কি কারণে তাকে দলে রাখা হয়েছে সে ব্যাখ্যাও এবার দিলেন ব্রাজিলের কোচ তিতে। জানালেন আলভেস দলের আর্টিকুলেটর, এমনকি সে ভালো আইডিয়া দিতে পারে।

এ নিয়ে তিতে বলেন, ‘আলভেস দলের আর্টিকুলেটর। একজন সংগঠক, বুদ্ধিদাতা হিসেবে সে দলে যে টেকনিক্যাল ও ট্যাকটিক্যাল বিষয় যোগ করতে পারে তা অসাধারণ। সে ৬০-৭০ মিটারের খেলোয়াড় নয় এটা ঠিক, কিন্তু তার অন্য গুনাবলী আছে। যে কারণে মানসিক ও শারীরিক বিষয়ের পাশাপাশি টেকটিকের দিক থেকে সে এগিয়ে।’

সবশেষ গেল মাস খানেক ধরেই আলভেস ইনজুরির কবলে পড়ে রয়েছেন মাঠের বাইরে। তবে ব্রাজিলের টিম ডক্টর ফ্যাবিওর আশা কাতারের বিমান ধরার আগেই সে ফিট হয় যাবে। তিনি বলেন, ‘আমরা ওর ইনজুরির বিষয়টি খুব কাছ থেকে খেয়াল রাখছি। বার্সেলোনার চিকিৎসকের থেকে যে ডাটা পেয়েছি সেই অনুযায়ী, সে ফিট হয়ে উঠবে।’

২৬ সদস্যের ব্রাজিল দল

আলিসন, এদেরসন, ওয়েভেরতন, দানিলো, দানি আলভেস, অ্যালেক্স সান্দ্রো, অ্যালেক্স তেলেস, থিয়াগো সিলভা, মার্কিনিওস, এদের মিলিতাও, ব্রেমের, কাসেমিরো, ফাবিনিও, ফ্রেদ, ব্রুনো গিমারেস, লুকাস পাকেতা, এভারতন রিভেইরো, নেইমার, ভিনিসিয়ুস জুনিয়র, রাফিনিয়া, আন্তনি, রদ্রিগো, গ্যাব্রিয়েল জেসুস, রিচার্লিসন, পেদ্রো, গ্যাব্রিয়েল মার্তিনেল্লি।

আমার বরিশাল/ আরএইচ

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও