নিয়ন্ত্রণের পথে করোনা পরিস্থিতি

নভেম্বর ০৭ ২০২২, ০১:১৭

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: দেশে করোনা শনাক্তের হার নেমে এসেছে এক শতাংশে। তবে গত ২৪ ঘণ্টায় রোগটিতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে।

এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৬ জন। এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৪২৬ জন এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৫ হাজার ৮২৮ জনে। গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩০ জন। এ নিয়ে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮২ হাজার ৫৪২ জন। এ সময়ে চার হাজার ৬২৬টি নমুনা সংগ্রহ করা হয়। এর

মধ্যে পরীক্ষা করা হয়েছে চার হাজার ৬২১টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ শতাংশ। মহামারীর শুরু থেকে এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৫৫ শতাংশ।

দেশে করোনা ভাইরাসে প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।

এক সপ্তাহ ধরে করোনায় শনাক্ত ৫ শতাংশের নিচে নেমেছে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত নেমে এসেছে ১ শতাংশে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্ধারণ করা মানদ- অনুযায়ী, কোনো দেশে রোগী শনাক্তের হার টানা দুই সপ্তাহের বেশি ৫ শতাংশের নিচে থাকলে করোনার সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে ধরা যায়।

আ/ মাহাদী

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

এক্সক্লুসিভ আরও