যে কারণে অধিনায়কত্ব ছাড়লেন মোহাম্মদ নবী

নভেম্বর ০৫ ২০২২, ১০:০৭

স্পোর্টস ডেস্ক :: আফগানিস্তানের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন মোহাম্মদ নবী। শুক্রবার অ্যাডিলেডে তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে আফগানিস্তান ৪ রানে হেরে যায়। এতে তাদের এবারের বিশ্বকাপ যাত্রা থেমে গেল।

এরপরই অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন মোহাম্মদ নবী। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলের প্রস্তুতি নিয়ে হতাশা এবং নির্বাচক ও ম্যানেজমেন্টের সঙ্গে মতবিরোধের কারণে তিনি এই ঘোষণা দিয়েছেন।

নবী তার টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা এক বিবৃতিতে লিখেছেন, ‘আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শেষ হয়েছে। আমরা বা আমাদের সমর্থকরা এটি আশা করিনি। ম্যাচের ফলাফল নিয়ে আমরা আপনার মতই হতাশ।’’

তিনি আরও লিখেছেন, গত এক বছর ধরে আমাদের প্রস্তুতি ওই পর্যায়ে ছিল না যেটা বড় টুর্নামেন্টের জন্য একজন অধিনায়ক চায়। তাছাড়া বেশ কিছু সফরে টিম ম্যানেজমেন্ট, নির্বাচক কমিটি এবং আমার মতামতের অমিল হওয়ায় সেটা দলের ভারসাম্যের ওপর প্রভাব ফেলেছে।

পদত্যাগের বিষয়ে তিনি লিখেন, ‘যথাযথ সম্মানের সঙ্গে আমি অধিনায়কত্ব থেকে পদত্যাগ করার ঘোষণা দিচ্ছি। যখন ম্যানেজমেন্ট ও দলের প্রয়োজন হবে তখন দেশের হয়ে খেলা চালিয়ে যাব।’

রশিদ খানের পদত্যাগের পর ৩৭ বছর বয়সি নবী সংযুক্ত আরব আমিরাতে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অধিনায়কের দায়িত্ব নেন। নবী এর আগেও ২০১০ সালে নওরোজ মঙ্গলের পরিবর্তে অধিনায়ক নির্বাচিত হয়েছিলেন।

সূত্র: ক্রিকইনফো।

আমার বরিশাল/ আরএইচ

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও