বিচারপতির ওপর হামলার বিচার দাবি

নভেম্বর ০৪ ২০২২, ১৪:২৩

অনলাইন ডেস্ক :: বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার ঘটনায় হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও তদন্ত করে বিচারের দাবি জানানো হয়েছে।

শুক্রবার (৪ নভেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেসা মুজিব গবেষণা কেন্দ্রে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে এ দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, আমরা হিংসা, বিদ্বেষ ও সংঘাত চাই না। আমরা সম্প্রীতির বন্ধন চাই। আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর যে হামলা হয়েছে সেটি নিন্দাজনক। রাস্তায় পেয়ে একজনের ওপর হামলা হওয়া ঘৃণিত কাজ। এটা যে দলই করুক না কেন, এটা অপ্রত্যাশিত।

নেত্রকোনা-৪ আসনের সংসদ সদস্য মমতাজ হোসেন চৌধুরী বলেন, শামসুদ্দিন চৌধুরী মানিক দেশের একজন শ্রেষ্ঠ সন্তান। সেই মানিককে আজ বাংলার মাটিতে শুনতে হয় মাইনকা যায়, মাইনকা যায়। আমরা জানতে চাই, আপনারা কারা? আপনাদের কলিজা কি ঠান্ডা হয়নি? আপনারা ১৯৭৫ সালে চক্রান্ত করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছেন, জাতীয় চার নেতাকে নৃশংসভাবে হত্যা করেছেন, ২১ আগস্টে গ্রেনেড হামলা করেছেন। আপনারা আসলে কী চান? আপনাদের যদি উদ্দেশ্য থাকে ক্ষমতায় আসবেন, সেটা ভালো কথা। কিন্তু মানুষ মেরে, মুক্তিযোদ্ধাদের গায়ে হাত দিয়ে আপনাদের লক্ষ্যটা জাতি জানতে চায়।

তিনি আরও বলেন, আমরা জানতে চাই হামলার আসল হোতা কে? ইতোমধ্যে সিসিটিভি ফুটেজের মাধ্যমে দশজনকে চিহ্নিত করা হয়েছে। আমরা চাই তাদের রিমান্ডে নিয়ে এর মূল উস্কানিদাতাকে খুঁজে বের করে তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচার করা হোক।

সমাবেশে উপস্থিত ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুননেসা মুজিব গবেষণা কেন্দ্রের সভাপতি অ্যাডভোকেট এবিএম বায়েজিদ, বাংলাদেশ আইনজীবী কল্যাণ ফোরামের সভাপতি অ্যাডভোকেট আজাদ মাহবুব ও অ্যাডভোকেট প্রীতি শার্মা প্রমুখ।

আমার বরিশাল/ আরএইচ

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

এক্সক্লুসিভ আরও