রীতা জেসমিনের শ্রেষ্ঠ যুব সংগঠকের পদক গ্রহন

নভেম্বর ০২ ২০২২, ০০:৩০

নিজস্ব প্রতিবেদক॥ জাতীয় যুব দিবস ও যুব কার্যক্রমে বিশেষ অবদানের জন্য জাতীয় পর্যায়ে পদক প্রদান অনুষ্ঠান মঙ্গলবার ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভাপতি হিসেবে যুব ও ক্রীড়া  প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল প্রধান মন্ত্রীর পক্ষে সনদ ও ক্রেস্ট প্রদান করেন।

যুব সংগঠক কোটায় স্বেচ্ছাসেবী যুব সংগঠন আবিস্কার এর সভাপতি রীতা জেসমিন জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ যুব সংগঠকের পুরস্কার গ্রহন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি আব্দুল্লা আল ইসলাম জ্যাকব এমপি, যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন, যুব উন্নয়ন অধিদপ্তর এর মহাপরিচালক আজহারুল ইসলাম খান।

জানাযায়, আবিস্কার সংগঠনটি ১৯৯০ সালে একটি সুন্দর সমাজ গড়ার প্রত্যয়ে বরিশালের দক্ষিণ আলেকান্দা, রুমী বাগের বাসিন্দা ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা এ কে এম আজহার উদ্দিন এর সন্তান আবু বকর ছিদ্দিক সোহেল সমমনা বন্ধুদের নিয়ে প্রতিষ্ঠা করেন।

২০০২ সালের শুরু থেকে রীতা জেসমিন আবিস্কার এর সাথে সম্পৃক্ত হয়ে ২০২০ সাল থেকে সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।

রীতা জেসমিন ছোট বেলা থেকে শিশু সংগঠন কেন্দ্রীয় নবাংকুর মেলা, বাংলাদেশ গার্ল গাইডস এর হলদে পাখির  সাথে যুক্ত হয়ে বর্তমানে বাংলাদেশ গার্ল গাইডস এস্যোসিয়েশনের জাতীয় কমিটির রেঞ্জার কমিশনার এবং বাংলাদেশ শিশু কল্যান পরিষদের নির্বাহী কমিটির সদস্য হিসেবে কাজ করছেন।

এছাড়াও তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ইউনিট, রোটারেক্ট ক্লাব অব ঢাকা (বাংলাদেশের প্রথম ক্লাব) এর প্রাক্তন প্রেসিডেন্ট, ইনার হুইল ক্লাবের চার্টাড প্রেসিডেন্ট সহ বিভিন্ন সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

বাংলাদেশ সরকারের এসডিজি অর্জনে দেশের সুবিধা বঞ্চিত বেকার যুব ও যুব নারীদের কে যুগোপযোগি কাজে দক্ষ করে তৈরী জন্য     আবিস্কার এর মাধ্যমে একটি পলিটেকনিক ইনস্টিটিউট, আবিস্কার বিশ্ব বিদ্যালয় ও একটি মাদক নিরাময় কেন্দ্র স্হাপন করার পরিকল্পনা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও